ভিসার মেয়াদ বাড়লেই উড়োজাহাজের টিকিট মিলবে: পররাষ্ট্র মন্ত্রণালয়

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: স্বয়ংক্রিয়ভাবে সৌদি আরব প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ছে না বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে ভিসার মেয়াদ বাড়াতে নিয়ম অনুযায়ী করতে হবে। আর ভিসার মেয়াদ বাড়লেই উড়োজাহাজের টিকিট মিলবে বলেও জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভিসার মেয়াদ, ছুটির সময়, আকামার মেয়াদ বাড়ানো এবং টিকিট পাওয়া নিয়ে অনিশ্চয়তায় ক্ষুব্ধ সৌদিপ্রবাসীরা বিক্ষোভ মিছিল নিয়ে অবস্থান নেয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে। আর কাগজপত্র ঠিক না থাকায় বেশিরভাগ টিকিটপ্রত্যাশীকে ফেরত দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

কয়েকদিনের ক্ষোভ মঙ্গলবার স্ফুলিঙ্গ হয়েছে। বিক্ষুব্ধ প্রবাসীরা মিছিল করেছেন সমাধানের আশায়। অবস্থান নেন পরারাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে। প্রবাসীদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিষয়ক মহাপরিচালক এফ এম বোরহান উদ্দিন।

তিনি বলেন, আকামার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে। আর ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধির সম্ভাবনা নেই। কারণ ইমিগ্রেশনে ভিসাকে মেয়াদোত্তীর্ণ দেখাবে। তাই যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে।

এদিকে, অনেকেরই ভিসার মেয়াদ শেষ হচ্ছে বুধবার। অথচ, সৌদিয়া এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩০ সেপ্টেম্বরের টিকিট শেষ। মঙ্গলবার সৌদিয়া এয়ারলাইন্স দিচ্ছে অক্টোবরের প্রথম সপ্তাহের টিকিট। বিমান বাংলাদেশ দিয়েছে ১লা ও ২রা অক্টোবরের। কিন্তু, সেক্ষেত্রে দেখাতে হবে ছুটির সময় বাড়ানোর কাগজ।

অন্যদিকে, ভিসার মেয়াদ কিভাবে বাড়ানো হবে তা জানে না ৩২টি ভিসা সেন্টারও। প্রতিনিধিরা সকাল থেকেই ছিলেন সৌদি দূতাবাসে। কিন্তু, কোনও সদুত্তর মেলেনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *