ভিয়েতনামে টাইফুনের আঘাত, ভূমিধসে নিহত ১৩

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: শক্তিশালী টাইফুন মোলাভের আঘাতের পর প্রবল বৃষ্টিতে ভূমিধসে ভিয়েতনামে অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার দেশটির মধ্যাঞ্চলীয় প্রদেশের প্রত্যন্ত কুয়াং এলাকার এ ঘটনায় এখন পর্যন্ত ৪০ জন নিখোঁজ রয়েছেন বলে সিএনএন জানিয়েছে।

কর্তৃপক্ষ বলছে, কয়েক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী এই টাইফুনের পর ভূমিধসে নিখোঁজ হওয়া ব্যক্তিদের সন্ধান চলছে। এরই মধ্যে ঘটনাস্থলে কয়েক শ’ সৈন্য ও ভারী য্ন্ত্রপাতি পাঠানো হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার তৎপরতায় বেগ পেতে হচ্ছে।

ভিয়েতনামের উপপ্রধানমন্ত্রী চিং দিং জুং এক বিবৃতিতে বলেছেন, আমরা ঝড়ের গতিপথ ও বৃষ্টিপাতের পরিমাণ নিয়ে পূর্বাভাস দিতে পারি, কিন্তু কখন ভূমিধস হবে তা আগাম বলতে পারি না।

তিনি বলেন, গভীর কাদার নিচে সড়ক ঢাকা পড়েছে। ওই এলাকায় এখনও ভারী বৃষ্টি হচ্ছে। তারপরও উদ্ধারকাজ দ্রুত চালিয়ে যেতে হবে।

সিএনএন জানায়, অক্টোবরের শুরু থেকে ভিয়েতনামে ঝড়, ভারী বৃষ্টি ও বন্যার অব্যাহত রয়েছে। এর প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ লাখের বেশি মানুষ।

ভিয়েতনামের সরকার বলছে, টাইফুন মোলাভে লাখ লাখ মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। ৫৬ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগে মঙ্গলবার তীরে ফেরার সময় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ রয়েছেন ২৬ জন জেলে। তাদের খোঁজেও অভিযান চলছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *