ভ্যাকসিন ফ্রি দেওয়ার দাবি ভাড়াটিয়া পরিষদের

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী মহামারি করোনায় বাড়ি ভাড়া-দোকান ভাড়া বৃদ্ধি ও ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ এবং ভাড়াটিয়াদের ফ্রি ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ।

রোববার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর খিলগাঁওয়ে গোড়ান নবাবী মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়েছে।

মানববন্ধনে ভাড়াটিয়া পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, করোনা মহামারিতে ভাড়া বাড়ানো যাবে না। চুক্তি শেষ বা অন্য কোনো অজুহাতে কোনো ভাড়াটিয়াকে উচ্ছেদ করা যাবে না। করোনা আক্রান্ত ভাড়াটিয়াদের চিকিৎসার সব ব্যয় সরকারিভাবে বহন করতে হবে এবং দেশের করোনা ভ্যাকসিন আমদানির পর সব ভাড়াটিয়াকে অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে।

তিনি আরো বলেন, ‘গত মার্চের পর থেকে দেশে করোনা মহামারি শুরু হলে ভাড়াটিয়ারা নানা দুর্ভোগে শিকার হচ্ছেন। এমনকি নারায়ণগঞ্জে বাড়িওয়ালার হামলায় ভাড়াটিয়ার মৃত্যু এবং খুলনায় বাড়িওয়ালার কারণে ৬ মাসের শিশুর মৃত্যু হয়েছে। আমরা ভাড়াটিয়া নির্যাতনের সব ঘটনার সুষ্ঠু তদন্ত চাই এবং দায়ী ব্যক্তিদের কঠোর শাস্তি দাবি করছি।’

ভাড়াটিয়া পরিষদ খিলগাঁও থানা শাখার সভাপতি তুহিন চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ভাড়াটিয়া পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খাতুনে জান্নাত ফাতেমা খানম, কেন্দ্রীয় নেতা জামাল সিকদার, খিলগাঁও থানা শাখার সাধারণ সম্পাদক ডা. আক্তার হোসেন খোকনসহ আরো অনেকে।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *