বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়,গ্রেফতার-৫ সাতক্ষীরায় পৃথক সড়ক দুর্ঘটনায় একজন ভারতীয় শ্রমিকসহ নিহত-৩ ঘাটাইলে সড়ক দুর্ঘটনায় কৃষি কর্মকর্তাসহ নিহত ২ আহত-১ মুরাদনগরে পুলিশ পরিচয়ে ডাকাতির অপরাধে আটক-১ সালথায় দেশীয় প্রজাতির পোনা মাছ অবমুক্তকরণ দশমিনায় শিক্ষার্থীর কীটনাশক খেয়ে আত্নহাত্যা মহিলা অধিদপ্তরের জেন্টার প্রমোটর কে নির্যাতনের বিচারের দাবিতে মানববন্ধন নাজিরপুরে মামার ইজি বাইকের চাকায় পিষ্ট হয়ে ভাগিনার মৃত্যু শাহজাদপুরে সমাজসেবা অধিদপ্তর কতৃত রোগীদের চেক বিতরণ প্রধানমন্ত্রীর প্রণোদনার শরণখোলায় ৪ হাজার নারিকেল চারা বিতরণ পাকিস্তানে বেড়েছে গাধা দেশের কারাগারে আটক ৩৬৩ বিদেশি : স্বরাষ্ট্রমন্ত্রী সকালে খালি পেটে আদার রস খাবেন যে কারণে বড় দুঃসংবাদ পেলেন সাকিব মুরাদনগর উপজেলা চেয়ারম্যান হিসাবে শপথ নিলেন ড. কিশোর ২৪ ঘন্টার মধ্যে কোরবানীর পশুর বর্জ্য অপসারণের লক্ষ্যমাত্রা রয়েছে : তাপস গেরস্তের গরুতে আস্থা ক্রেতাদের দাম নিয়ে খামারিদের কপালে চিন্তার ভাঁজ পাইকগাছায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শ্রদ্ধা নিবেদন কাপ্তাইয়ে পুলিশের অভিযানে চোলাই মদসহ আটক-২ জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পানি ব্যবস্থাপনায় পদক্ষেপ গ্রহণ জরুরি: পরিবেশমন্ত্রী কৃষকের ন্যায্য মূল্য প্রাপ্তিতে কৃষি বিপনণ অধিদপ্তরের শগঋক (শস্য গুদাম ঋণ কার্যক্রম) মডেলের ভূমিকা” শীর্ষক প্রারম্ভিক জাতীয় কর্মশালা অনুষ্ঠিত  শাহজাদপুরে ৩ আসামী গ্রেফতার কেপিএম সিবিএ নির্বাচনে শ্রমিক কর্মচারী পরিষদ বিজয়ী সারাদেশে কতজন রোহিঙ্গা ভোটার, জানতে চেয়েছে হাইকোর্ট ২০৪১ সালে ৮৫ লাখ মেট্রিকটন মাছ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ : আব্দুর রহমান ফেনীতে উপজেলা নির্বাচনে পরাজিত ১৮ প্রার্থী জামানত হারাচ্ছেন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে পশুর হাট শেরপুরের সন্তান ওয়াকার উজ জামান সেনাপ্রধান হওয়ায় শেরপুরে আনন্দ মিছিল তুরাগে এক কিশোরীর আত্মহত্যা কাপ্তাইয়ে ৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল মাচাং ঘর

ভ্রাতৃত্বের বন্ধনে উচ্ছ্বাসিত সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ৭ জুন, ২০২৪, ৮:৩২ অপরাহ্ন

‘সম্প্রীতির সেতুবন্ধন ও সৌহার্দ্যের সাংস্কৃতিক’ এগিয়ে নেওয়ার লক্ষ্যে পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের সাবেক শিক্ষার্থীদের নিয়ে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বহু বছর পর কলেজের বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

শুক্রবার (৬ জুন) পুরান ঢাকার স্টার রেস্টুরেন্টে ও বেকারির ৩য় তলায় সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ফোরামের ব্যানারে এই মিলনমেলার আয়োজন করা হয়। দীর্ঘদিন পর প্রিয় সহপাঠী, সিনিয়র-জুনিয়রদের আড্ডায় আবেগ আর উচ্ছ্বাস প্রকাশ পায়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে আমরা সোহরাওয়ার্দী কলেজ পড়াশোনা করেছি। শিক্ষা জীবনে দীর্ঘ সময় এক সঙ্গে থেকেছি। আড্ডা দিয়েছি, গল্প করেছি। পুরান ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছি। পড়াশোনা শেষ করে কয়েক বছর একে অপরের সঙ্গে দেখা হয়নি। আজকের এই আয়োজন নতুন করে পুরোনো বন্ধুদের সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দিয়েছে। আমরা উচ্ছ্বাসিত-আনন্দিত। মিলনমেলার মাধ্যমে আমরা নিজেদের মধ্যে ভ্রাতৃত্ব-সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন ঝালাই করে নিচ্ছে। যাতে করে বিপদাপদ একে অপরের পাশে দাড়াতে পারি। সহযোগিতার হাত বাড়াতে পারি।

সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ফোরামের আহ্বায়ক শফিকুল ইসলাম জাবেদের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, সময়ের আলোর সিনিয়র সাংবাদিক সমীরণ রায়, রিপন মোল্লা, রাসেল মাহমুদ ফরাজী,অসীম কুমার আশিষ, সোহেল মিয়াজী, সোহেল রানা, রেজাউল করিম, কামরুল হাসান, সাইফুল ইসলাম বাবুল, সালাউদ্দিন শিকদার, সাজিদ জাহিদ, কাকন সিকদার, শহিদুল ইসলাম মাহিন, মাসুদ রানা, মো. রাজিব হোসেন, কাউসার হক, আরিফুর রহমান, ইউনুসর রহমান, প্রশান্ত মন্ডল, সোহাগ ফরাজী, নূর আলম আকাশ, মো. জাহিদ হোসেন, জুয়েল রানা, মো. মিরাজ হোসেন, ইব্রাহীম খলিল বাবু, রাহাত হুসাইন, কামাল মিয়াসহ বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে শেষে সাবেক শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হয়।


এই বিভাগের আরো খবর