ভয় কাটিয়ে আলোর পথে যুক্তরাষ্ট্র : বাইডেন

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। এর মধ্যে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন টিকা নেয়াকে সবচেয়ে বড় দেশপ্রেমের কাজ বলে মন্তব্য করেছেন।

রবিবার হোয়াইট হাউসে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বাইডেন বলেন, মহামারির মধ্যে এক বছরে ব্যথা ও ভয় কাটিয়ে আলোর পথে যুক্তরাষ্ট্র। এখন সবাইকে টিকা নিতে হবে। দেশটির ২৪৫ তম জন্মদিনে মহামারির শোক কাটিয়ে উৎসবের আমেজে মেতে উঠেছে পুরো দেশ।

১ বছরের বেশি সময় ধরে প্রায় সব উৎসব আয়োজন বন্ধ থাকার পর নাগরিকদের সাধারণ জীবনে ফিরে যাওয়ার ইঙ্গিত দিতে স্বাধীনতা দিবসে আকাশে ছিল আতশবাজি।

উৎসব উদযাপনে রাস্তায় নেমে আসেন হাজার হাজার মানুষ। বিশেষ এই দিনে করোনা মোকাবিলায় সবাইকে অংশ নেয়ার ডাক দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সব কিছু আবার নতুন করে শুরু হলেও করোনা এখনও অদৃশ্য হয়ে যায়নি বলে সবাইকে টিকা নেয়ার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ‘এবছরের ৪ঠা জুলাই আমাদের জন্য বিশেষ একটি দিন। মহামারিতে ব্যথা, ভয়, অন্ধকার আর বিচ্ছিন্নতার একটি বছর শেষে আমরা এখন আলোর পথে। এই দিন সাধারণ মানুষের উৎসবের জন্য খুলে দেয়া হয় হোয়াইট হাউজের দরজা। যেখানে উৎসব উদযাপনে অংশ নেন প্রায় ১ হাজার মানুষ।

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এখনও আমেরিকা শীর্ষে। ছয় লাখের বেশি মৃত্যু। এই বিপুল ক্ষতির পর উৎসবকে অনেকেই অযৌক্তিক মনে করছেন। কিন্তু দেশটির সরকারের দাবি, বাইডেনের হাত ধরেই এই ধাক্কা কাটিয়ে উঠে আমেরিকার অর্থনীতি ফের চাঙ্গা হচ্ছে। সংক্রমণ এখন অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছে তার প্রচেষ্টাতেই।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *