মঠবাড়িয়ায় ৯৩টি মন্ডপে হবে দূর্গাপূজা

সারাবাংলা

শাকিল আহমেদ, মঠবাড়িয়া থেকে
পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে উদযাপন করা হবে সনাতন ধর্মলম্বীদের সর্ববৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। এ বছর মঠবাড়িয়ার পৌরসভাসহ ১১ ইউনিয়নে ৯৩টি মন্ডপে নানা আয়োজনের মধ্য দিয়ে এ শারদীয় উৎসব উদযাপন করা হবে। তবে সরকারি নির্দেশিত নিয়ম কানুন মেনে পালন করতে হবে এ উৎসব। এতে বাধ্যতামূলক মাক্স পরিধান করতে হবে এবং ব্যপকভাবে আলোকসজ্জা করা যাবে না। এ ছাড়া উপজেলা চেয়ারম্যান সংশ্লিষ্ট উপজেলা, পৌর মেয়র সংশ্লিষ্ট পৌরসভা এবং ইউনিয়ন চেয়ারম্যানগন স্ব স্ব ইউনিয়নের দেখবাল করবেন। মঠবাড়িয়ায় ৯৩টি মন্ডপের মধ্যে পৌরসভায় ১২টি, তুষখালী ইউনিয়নে ১১টি, ধানীসাফায় ০৪টি, মিরুখালী ইউনিয়নে ১১টি, দাউদখালী ইউনিয়নে ০৭টি, মঠবাড়িয়া সদর ইউনিয়নে ০৫টি, টিকিকাটায় ১৩টি, বেতমোর রাজপাড়ায় ০২টি, আমড়াগাছিয়ায় ০৮টি, সাপলেজা ইউনিয়নে ১০টি, হলতা গুলিসাখালী ইউনিয়নে ০৬টি ও বড়মাছুয়ায় ০৪টি মন্ডপ রয়েছে।
এদিকে শান্তিপূর্ণ ভাবে শারদীয় দূর্গাপূজা উদযাপনের জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপলক্ষ্যে থানা চত্বরে মন্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে এক মতবিনিময় সভা করেছেন থানা কর্তৃপক্ষ। সভায় মঠবাড়িয়া সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম ও অফিসার ইনচার্জ মুহা. নূরুল ইসলাম বাদলসহ হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দ ও গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার ও অফিসার ইনচার্জ বলেন, শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
মঠবাড়িয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি পরিতোষ বেপারী জানান, সামাজিক দূরত্ব বজায় রেখে ও সরকার নির্দেশিত নিয়ম মেনে শারদীয় দুর্গাপূজা উৎযাপন করা হবে। শান্তিপূর্ণভাবে পূজা উৎযাপনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রতিটি মন্ডপে হিন্দু-মুসলমানের সমন্বয়ে আমাদের স্বেচ্ছাসেবী সংগঠনের লোকজনও দায়িত্ব পালন করবেন। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিরাও শান্তি-শৃঙ্খলার বিষয়টি দেখভাল করবেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *