মণিরামপুর পৌরসভা নির্বাচন

রাজনীতি সারাবাংলা

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর থেকে : যশোরের মণিরামপুর পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীসহ সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রতীক বরাদ্ধ পেয়েছেন। এবারের নির্বাচনে ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে উট প্রতীক পেতে কাড়াকাড়ি হয়। পরে লটারিতে প্রার্থীদের মধ্যে উট পাখী বরাদ্দ দেওয়া হয়। তফসীল অনুযায়ী গত সোমবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে সব মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের এ প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মণিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সহিদুর রহমান।

যাচাই-বাছাই ও প্রার্থীতা প্রত্যাহার শেষে এ পৌর সভায় মেয়র পদে ৩ জন, নারী কাউন্সিলর পদে ১৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রার্থী ভোটের লড়াইয়ে থাকছেন। মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত কাজী মাহমুদুল হাসান নৌকা, বিএনপি মনোনীত অ্যাড. শহীদ মো. ইকবাল হোসেন ধানের শীষ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আবু তালেব হাতপাখা প্রতীক পেয়েছেন। সাধারণ কাউন্সিলর পদে ১নং (হাকোবা) ওয়ার্ডে মোহাম্মদ আজিম-পানির বোতল, অনিসুর রহমান- উট পাখি ও মিজানুর রহমান পাঞ্জাবী প্রতীক পেয়েছেন। ২নং (মহাদেবপুর-গাংড়া-জয়নগর) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর গোপাল মল্লিক- পানির বোতল, আনোয়ার হোসেন- টেবিল ল্যাম্প, আলমগীর হোসেন- ডালিম, এবং সুমন কুমার দাস পেয়েছে উট পাখি প্রতীক। ৩নং- (মণিরামপুর) ওয়ার্ডে বাবুলাল চৌধুরী- উট পাখি, গৌর কুমার ঘোষ- পানির বোতল ও পলাশ ঘোষ- ডালিম প্রতীক পেয়েছেন। ৪নং (দূর্গাপুর-স্বরুপদাহ) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আব্দুর রহমান- পানির বোতল, সাবেক কাউন্সিলর আদম আলী- টেবিল ল্যাম্প, লুৎফর রহমান- ডালিম এবং মহাসিন হোসেন পেয়েছেন উটপাখি প্রতীক। ৫নং (তাহেরপুর) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মফিজুর রহমান- পানির বোতল, সাবেক কাউন্সিলর আসাদুজ্জামান মোড়ল- উট পাখি এবং শরিফুল ইসলাম টেবিল ল্যাম্প প্রতীক পেয়েছেন।

৬নং (জুড়ানপুর-বিজয়রামপুর আংশিক) ওয়ার্ডে আব্দুল কুদ্দুস- উট পাখি, কামরুজ্জামান-পাঞ্জাবী, জামসেদ আলী- টেবিল র‌্যাম্প ও মফিজুর রহমান পেয়েছেন ডালিম প্রতীক। ৭নং (মোহনপুর) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কামরুজ্জামান কামরুল- ডালিম, সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম- পানির বোতল, ইউছুপ আলী- টেবিল ল্যাম্প এবং রফিকুল ইসলাম পেয়েছেন উট পাখি প্রতীক। ৮নং-(কামালপুর-মোহনপুর আংশিক) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল রহমান- পানির বোতল, ফজলুর রহমান- ডালিম এবং ইমন আহমেদ হায়দার পেয়েছেন উট পাখি প্রতীক।

৯নং (বিজয়রামপুর) ওয়ার্ডে মাষ্টার হাবিবুর রহমান- টেবিল ল্যাম্প, সন্তোষ স্বর- পাঞ্জাবী, আয়ুব পাটোয়ারী- উট পাখি , নূর আলম- পানির বোতল এবং ফারুক হোসেন ডালিম প্রতীক পেয়েছেন।

১নং (১,৫,৬) সংরক্ষিত ওয়ার্ডে অনিমা মিত্র- চশমা, ফারহানা আফরোজ রিক্তা- জবা ফুল, পারভীন আক্তার- আনারস ও রেনুকা হালদার পেয়েছেন দ্বিতল বাস। ২নং (২,৩,৪) সংরক্ষিত ওয়ার্ডে শংকরী রানী বিশ্বাস- দ্বিতল বাস, গায়েত্রী রানী পাল- আনারস, অপেলা খাতুন- জবা ফুল এবং ফারজানা আক্তার পেয়েছেন চশমা প্রতীক। ৩নং (৭,৮,৯) সংরক্ষিত ওয়ার্ডে গীতা রানী কুন্ডু-জবা ফুল, রিক্তা পারভীন-চশমা, মাজেদা খাতুন- আনারস, জাহানারা বেগম- টেলিফোন, জেসমিন বেগম- অটোরিকশা, রেক্সোনা বেগম- আংটি এবং লিলিমা বেগম দ্বিতল বাস পেয়েছেন প্রতীক।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *