`মতপ্রকাশের স্বাধীনতার নামে অবমাননা সমর্থনযোগ্য নয়’

রাজনীতি

অনলাইন ডেস্ক : মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর অবমাননায় নিন্দা জানিয়ে এ ব্যাপারে মুসলিম উম্মাসহ সব ধর্ম-বর্ণের মানুষের ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে বিএনপি।
আজ রোববার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এই সিদ্ধান্তের কথা জানান।
তিনি বলেন, পবিত্র ধর্ম ইসলাম এবং মহানবী মুহাম্মদ (সা.)-এর অবমাননা ও তার পক্ষে ফ্রান্সের প্রেসিডেন্টের অবস্থানকে কেন্দ্র করে সারা বিশ্বের ২০০ কোটিরও বেশি মুসলমানসহ সব ধর্ম-বর্ণের কোটি কোটি যুক্তিবাদী ধর্মপ্রাণ মানুষ এবং বিভিন্ন রাষ্ট্র যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে চলেছে- বিএনপি তার সঙ্গে একাত্মতা ঘোষণা করছে।
এ সময় বিএনপির এই মহাসচিব আরও জানান, গতকাল শনিবার সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত।
সেখানেই এই একাত্মতার সিদ্ধান্ত হয় বলে জানান তিনি। আজকের সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।
সব ধর্মের মানুষের ধর্মবিশ্বাসের প্রতি শ্রদ্ধাশীল বিএনপি মনে করে, মতপ্রকাশের স্বাধীনতার নামে কোনো ধর্মনেতার অবমাননা কোনোভাবেই সমর্থনযোগ্য হতে পারে না। রাসুল (সা.) এর অবমাননাকে বিএনপি তাই একটি গর্হিত অপরাধ বলে গণ্য করে এবং তীব্র নিন্দা জানাচ্ছে বলেও এ সময় ফখরুল উল্লেখ করেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *