মধুখালীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ১৩ : সদস্য পদে ৯৮ প্রার্থী

সারাবাংলা

সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী থেকে
ফরিদপুর জেলার মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও একটি ইউনিয়নের সংরক্ষিত ৩নং ওয়ার্ডের শূন্য পদে উপ-নির্বাচনকে ঘিরে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য পদে ৬৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৭ জন এবং রায়পুর ইউনয়িনের সংরক্ষিত ৩নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী তাদের সমর্থকদের নিয়ে কোন রকম শারীরিক দূরত্ব না মেনেই আনন্দ উৎসব আমেজে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজুল ইসলামের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজুল ইসলাম জানান, মধুখালী উপজেলার গাজনা ও কোরকদি দুটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও রায়পুর ইউনিয়নের সংরক্ষিত ৩নং ওয়ার্ডের উপ-নির্বাচনে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা মনোয়নপত্র জমা দেন। গাজনা ইউনিয়নে চেয়ারম্যান পদে বাবা-ছেলেসহ ৮ জন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সুখেন মজুমদার, বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্যা (স্বতন্ত্র), তার ছেলে মো. সুমন মোল্যা (স্বতন্ত্র), মো. গোলাম কিবরিয়া (স্বতন্ত্র), বিশোকা কুন্ড (স্বতন্ত্র), মো. আসাদুল ইসলাম (স্বতন্ত্র), মো. হায়দার আলী খান (স্বতন্ত্র) এবং মেহেদী হাসান কামাল মোল্যা (স্বতন্ত্র)। এ ইউনিয়নে ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৮ জন এবং নারী সংরক্ষিত তিনটি ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১২ জন।
কোরকদি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. মুকুল হোসেন রিক্ত, বিএনপি মনোনিত প্রার্থী মো. মেহেদী হাসান, মো. তারিকুল ইসলাম এনামুল (স্বতন্ত্র), প্রার্থী মুক্তি আরিফ (স্বতন্ত্র), মো. ওমর ফারুক (স্বতন্ত্র)। এ ইউনিয়নে ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৯ জন এবং নারী সংরক্ষিত তিনটি ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫ জন। এদিকে রায়পুর ইউনিয়নের সংরক্ষিত ৩নং ওয়ার্ডে নারী সদস্য পদে ৪জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন মোসা. রুমা বেগম, মোসা. সামিরা খাতুন, সাম্মী আক্তার সোহাগী এবং রাশিদা বেগম।
উল্লেখ্য, আগামী ২০ অক্টোবর মধুখালী উপজেলার গাজনা ও কোরকদি ইউনিয়নে নাধরাণ নির্বাচন এবং রায়পুর সংরক্ষিত নারী ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে। দুটি ইউনিয়নের গাজনাতে মোট ভোটর ১৫ হাজার ৪৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৮৬২ এবং নারী ভোটার ৭ হাজার ৬০৩ জন। অপরদিকে কোরকদি ইউনিয়নে মোট ভোটার ১১ হাজার ৬৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫ হাজার ৯৮৪ এবং নারী ভোটার সংখ্যা ৫ হাজার ৬৯১ জন। তিনটি ইউনিয়নে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিলেন তারা হলেন গাজনা ইউনয়িনের ৯টি সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দেন মো. আদর আলী, বাদশা শেখ, মো. মুরাদ বিশ্বাস, আব্দুল ওয়াদুদ, মো. আকিদুল মোল্যা। ২নং ওয়ার্ডে মো. আবুল কালাম আজাদ, মো. নজরুল ইসলাম, খলিলুর রহমান সিকদার। ৩নং ওয়ার্ডে সদস্য পদে আবু বক্কার শেখ এবং মো. লিয়াকত আলী শেখ। ৪নং ওয়ার্ডে সুলতান আহম্মেদ, মোহাম্মাদ রবিউল মিয়া, মো. হেমায়েত সেখ, অলেমান বিশ্বাস, আকবর আলী সেখ এবং দিলীপ কুমার দাস। ৫নং ওয়ার্ডে মো. নুর হোসেন ফকির, মো. লিটন শিকদার এবং মো. আমজাদ হোসেন। ৬নং ওয়ার্ডে মো. হামিদুর রহমান, মো. মুরাদ হোসেন এবং আলমগীর কবীর। ৭নং ওয়ার্ডে শেখ আ. রশিদ, মনিরুল মোল্যা, সালাম সর্দার মো. জাকির হোসেন শেখ, কৃঞ্চ সাহা, নিত্য গোপাল সরকার এবং মো. মনিরুল ইসলাম মুন্নু। ৮নং ওয়ার্ডে আ. রহিম শেখ, মো. আলিম মোল্যা, পরিমল পাল, হাবিল শেখ এবং মো. ওহাহিদুল ইসলাম। ৯নং ওয়ার্ডে মো. খবির মোল্য, তরুন কুমার বিশ্বাস, জগদ্বীশ চন্দ্র বিশ্বাস এবং আতিয়ার রহমান।
ইউনিয়ন পরিষদে সংরক্ষিত আসনে সদস্য পদে মনোনয়পত্র জমা দিলেন ১নং ওয়ার্ডে মোছা. হাচিনা বেগম, সেলিনা ইয়াছমিন, জাহানারা বেগম, তমা খাতুন এবং তাছলিমা জাফর। ২নং ওয়ার্ডে স্বর্নালী বেগম, রাবেয়া বেগম এবং তাছলিমা বেগম এবং ৩নং ওয়ার্ডে মোছা. ওাশিদা বেগম, রুমা চন্দ, জরিনা বেগম এবং মোছাম্মৎ ফিরোজা বেগম। কোরকদি ইউনিয়ন পরিষদে ও সাধারণ আসনের সদস্য পদে মনোনয়নপত্র জমা দিলেন ১নং ওয়ার্ডে মো. আলাউদ্দিন শেখ এবং মো. আবুল কাশেম মোল্যা। ২নং ওয়ার্ডে সুকন্ঠ মন্ডল, মো. মনজু মীর, মো. কল্লোল হোসেন, মো. ইব্রাহিম হোসেন হৃদয় এবং মো. মুরাদ মোল্যা। ৩নং ওয়ার্ডে মো. সাহেব আলী শেখ, মো. রউব মন্ডল এবং মো. রুস্তম আরী শেখ। ৪নং ওয়ার্ডে মো. খবির হোসেন এবং মো. আছাদুজ্জামান শেখ। ৫নং ওয়ার্ডে মো. খাইরুল ইসলাম, মো. আলমগীর মোল্যা এবং মো. আজাদ মোল্যা। ৬নং ওয়ার্ডে মো. জাহিদ হোসেন শেখ, খায়রুল ইসলাম মন্ডল, মো. ওহিদুজ্জামান মন্ডল, মো. সোহরাব সর্দার এবং মো. আবু বক্কর মোল্যা। ৭নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ, এস. এম রফিকুল্লাহ. কোবাদ শেখ, মো. লোকমান হাচান এবং মো. জাকির হোসেন। ৮নং ওয়ার্ডে মো. আরিফ শিকদার এবং মো. শাহিন বিশ^াস এবং ৯নং ওয়ার্ডে মো. সোহরাব হোসেন শেখ ও সুবল বিশ্বাস।
কোরকদি ইউনিয়ন পরিষদে সংরক্ষিত আসনের সদষ্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১নং ওয়ার্ডে সদস্য পদে সুনিলা সরকার, সম্পা রেজা, পুর্ণিমা রানী বিশ্বাস এবং মোছা.সুফিয়া বেগম। ২নং ওয়ার্ডে মাহমুদা ইয়াসমিন, মোসা. জোৎস্না আক্তার, মোছাম্মৎ শিরিনা বেগম, নবীরন খাতুন এবং হাসিনা বেগম এবং ৩নং ওয়ার্ডে সদস্য পদে জায়েদা বেগম, সরলা খাতুন, মোসা. ফাতেমা বেগম, মোসাম্মৎ শাহিদা আক্তার এবং ভারতী রানী মালো।
এদিকে রায়পুর ইউনিয়নে ৩নং ওয়ার্ডে মৃত্যুজনিত কারণে শূন্যপদে উপ-নির্বাচনে সংরক্ষিত আসনের সদষ্য পদে ৪জন মনোনয়নপত্র জামা দিয়েছেন। তারা হলেনÑ মোসাম্মৎ সামিরা খাতুন, মোসাম্মৎ রুমা বেগম, রাশিদা বেগম এবং শাম্মী আক্তার সোহাগী। এ ওয়ার্ডে তিনটি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ভোটর সংখ্যা ২ হাজার ৯৩৫ জন এবং নারী ভোটার সংখ্যা ২ হাজার ৮৯৬ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *