মন্দিরে হামলা-ভাঙচুরের ঘটনায় আটক ৪৩

জাতীয় লিড ১ সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: ‘উসকানি দিয়ে’ মন্দিরে হামলা এবং ভাঙচুরের ঘটনায় ৪৩ জনকে আটক করা হয়েছে। কুমিল্লা ও চট্টগ্রাম রেঞ্জের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন কুমিল্লার নানুয়া দিঘীর পাড় পূজা মন্ডপ পরিদর্শনে আসেন। এ সময় সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, উসকানি দেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক ভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। গতকাল সকালে নানুয়া দিঘীর পাড়ের ঘটনায় প্রথম যে ভিডিওটি ফেসবুকে প্রকাশ পেয়েছে, তাতে খুবই উসকানিমূলক ভাবে ধারাবর্ণনা দেওয়া হচ্ছিল। ডিআইজি আনোয়ার বলেন, পুলিশ ওই ভিডিও পোস্ট কারী ফায়েজকে আটক করেছে। ফায়েজের কাছ থেকে তথ্য নেওয়া হচ্ছে। সেগুলোর যাচাই চলছে।

তিনি বলেন, কুমিল্ল্ ছাড়া আর যেখানে যেখানে হামলার ঘটনা ঘটেছে সব জায়গায় পুলিশ তৎপর রয়েছে। প্রতিটি ঘটনাতেই মামলার প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত মোট ৪৩ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মন্ডপ পরিদর্শনে গিয়ে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমি দেশবাসীকে অনুরোধ করব আপনারা শান্ত থাকুন, কোনো উসকানিতে কান দেবেন না। এসব ঘটনা যারা ঘটিয়েছে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। আপনারা আস্থা রাখুন।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *