মমেকে ২৪ ঘণ্টায় আরও ৭ রোগীর মৃত্যু

জাতীয় লিড ১ সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও সাত রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় তিন জন ও উপসর্গ নিয়ে চার জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনায় মারা যাওয়া তিন জনই ময়মনসিংহের। তারা হলেন- ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার শামসুল হক (৯০), তারাকান্দার আব্দুল কুদ্দুছ (৬০) ও মুক্তাগাছার জমিলা আক্তার (৭০)।

এছাড়া একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চার জনের মধ্যে টাঙ্গাইলের দুই জন এবং শেরপুর ও নেত্রকোনার একজন করে রয়েছেন। তারা হলেন- টাঙ্গাইলের মধুপুর উপজেলার মকবুল হোসেন (৬০), একই উপজেলার সাহেরা খাতুন (৮০), শেরপুরের শ্রীবরদীর ওসমান গনি (৫৫) ও নেত্রকোনা সদরের আব্দুস সালাম (৪৫)।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১১ জন ভর্তিসহ বর্তমানে মোট ১০০ জন রোগী আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন ১০ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় এক দিনে ৩৮২টি নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬.৫৫ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনায় মোট ২১ হাজার ৫৯৭ জন আক্রান্ত এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩০৮ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *