মাগুরায় অভিনব কায়দায় চুরির ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : মাগুরায় দরজার তালা ভেঙে ঘরে ঢুকে দীর্ঘ সময় ধরে রান্না করে খায় চোরের দাল। এরপর চুরি করে পালায়। চোরের দলের এমন অভিনব চুরির ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় এক প্রধান শিক্ষকের বাসায় এ অভিনব চুরির ঘটনাটি ঘটে।

জানা গেছে, মাগুরা সদরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পংকজ আইচ তার দোয়ারপাড়ের ভাড়া বাসায় তালা দিয়ে রোববার পরিবারের অন্য সদস্যদের কাছে ঢাকা যান। দিনগত রাতের কোনো এক সময় চোরের দল বাসার তালা ভেঙে ঘরের ভেতরে ঢোকে। সে সময় চোরের দল সেখানে গ্যাসের চুলায় ভাত রান্না ও ডিম ভাজি করে খাওয়া-দাওয়া করে, যার নমুনা সেখানে পড়ে রয়েছে।

খাওয়া শেষ করে ঘরের আলমারি ভেঙে সব কিছু নামিয়ে তছনছ করে তারা। সে সময় একটি ব্যাগে রাখা ভাড়াটে শিক্ষক পংকজ আইচের নগদ ১৭ হাজার ৫০০ টাকা, কিছু দামি কাপড়সহ আলমারিতে রক্ষিত কিছু গুরুত্বপূর্ণ দলিলপত্র এবং বাড়ির মালিকের একটি পানির মটর, গ্যাস সিলিন্ডার ও চুলা চুরি করে নিয়ে যায়।

বাড়ির মালিক উজ্জ্বল বিশ্বাস জানান, ঢাকায় অবস্থান করার কারণে তিনি বাড়িটি ভাড়া দিয়েছেন। মাস ছয়েক আগেও একই বাসায় আগের ভাড়াটিয়াদের টেলিভিশনসহ বেশকিছু সামগ্রী চুরি করে দুর্বৃত্তরা। রোববার আবারও চুরি হওয়ায় তিনি বাড়ির নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছেন।

এলাকাটির একাধিক বাসিন্দা জানান, বেশ কিছুদিন ধরে শহরে চুরি ছিনতাই বেড়ে গেছে। এ বাসাটিতেই পরপর দুবার চুরির ঘটনা ঘটলো। আগের ঘটনা পুলিশকে লিখিতভাবে অভিযোগ করা হলেও তারা তেমন কোনো ভূমিকা নেয়নি। অন্যদিকে সম্প্রতি এ এলাকায় একাধিক সাইকেল চুরি, দোকান চুরির ঘটনাও তাদের ভাবিয়ে তুলেছে।

সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে মাগুরা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, চোরের দল অত্যন্ত ঠাণ্ডা মাথায় সময় দিয়ে চুরির ঘটনাটি সম্পন্ন করেছে। তবে চুরির ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলার প্রস্তুতিও চলছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *