ঝুলন্ত তার মাটির নিচ নেওয়ার কাজ শুরু

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর থেকে শুরু হচ্ছে মাটির নিচ দিয়ে তার নেওয়ার কাজ। কাজটি করবে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি ও ডিশ নেটওয়ার্ক সেবাদাতাদের সংগঠন কোয়াব।

সোমবার (১৯ অক্টোবর) সকালে আইএসপিএবি’র মহাসচিব ইমদাদুল হক জানান, ধানমন্ডি ২৭ নম্বর থেকে কাজটি শুরু হবে। কাজ শুরু করার জন্য শ্রমিকদের নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুতই তারা কাজ শুরু করবে।

এর আগে রোববার (১৮ অক্টোবর) নগর ভবনে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সোমবার থেকে মাটির নিচ দিয়ে তার নেওয়ার সিদ্ধান্ত হয়।

জানতে চাইলে আইএসপিএবি’র মহাসচিব ইমদাদুল হক জানান, সকাল থেকেই আমরা কাজ শুরু করছি। তবে এজন্য আমাদের সময়ের প্রয়োজন আছে। সিটি করপোরেশন এক্ষেত্রে আমাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে।

তিনি বলেন, আমরা আশা করছি আগামী নভেম্বর মাসের মধ্যে পাইলট প্রকল্প হিসেবে কয়েকটি রাস্তার তার মাটির নিচে নেওয়ার কাজ শেষ হবে। তবে দক্ষিণ সিটি করপোরেশনে এই সেবা দেওয়ার জন্য দুই বছর সময় লাগতে পারে।

রোববার এ বিষয়ে নগরভবনে বৈঠক হয়। সেখানে রাস্তা খোঁড়াখুঁড়ি করতে গিয়ে কোনো ক্ষয়ক্ষতি হলে জরিমানা ও অনুমোদন নেওয়ার ক্ষেত্রে আর্থিক ব্যয় মওকুফেরও দাবি জানিয়েছে সংগঠনটি।

একইসঙ্গে নভেম্বর পর্যন্ত তার কাটার অভিযান স্থগিত করেছে সিটি করপোরেশন। মাটির নিচে তার নেওয়ার জন্য সড়কসহ অন্য কোনোকিছু কাটার প্রয়োজন হলে সেজন্য অনুমতি দিয়ে সাহায্য করবে সিটি করপোরেশন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *