শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০১:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
যেসব বিষয় রোজাদারদের জন্য গুরুত্বপূর্ণ সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ ব্রয়লার মুরগির দাম কমেছে তবে সবজি পেঁয়াজ-রসুনে অস্বস্তি বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত সমতা ভিত্তিক সমাজ বিনির্মাণে সকলের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী জাতীয় মসজিদে ইফতারের সময় রোজাদারের মিলনমেলা খুলনায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা আবারো যুদ্ধবিমান ও ক্ষেপণাস্ত্র পাঠানোর অনুরোধ জেলেনস্কির বিএনপি ১০ দফা বাস্তবায়নে রমজানেও আন্দোলনে থাকবে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামির প্রেসক্রিপশনে চলে বিএনপি : ওবায়দুল কাদের ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সংসদ সদস্য পদ বাতিল পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ১ রাজধানীতে মাদকসহ গ্রেপ্তার ৭৪ জন আগামীকাল ‘গণহত্যা দিবস’ ভয়াল ২৫ মার্চ রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ঢল রোজার প্রথম দিনেই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান বিচারিক ক্ষমতা হারালেন বগুড়ার সেই জজ দুধ, ডিম ও মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ভ্রাম্যমান বিক্রয় কার্যক্রম উদ্বোধন টাইগারদের ১০ উইকেটের রেকর্ড জয় সবচেয়ে বেশি দামে বিক্রি, ট্রিপল সেঞ্চুরিতে ব্রয়লার মুরগি! পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে, রোজা শুক্রবার ‘গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় দেশে এত উন্নয়ন’ যেভাবে আদায় করবেন তারাবিহ নামাজ রমজানে প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি আগামী শনিবার খোলা থাকবে ব্যাংক পাসপোর্ট অফিসে অনিয়ম বন্ধে আইনজীবীর চিঠি বিদেশে পুতিনকে গ্রেফতারের চেষ্টা হবে রাশিয়ার সাথে ‘যুদ্ধ ঘোষণা’ : মেদভেদেভ মামুন হত্যা মামলার আসামিকে ফেরাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনও সহায়তা চায়নি স্বরাষ্ট্র বিএনপির মধ্যেই সংকট : তথ্যমন্ত্রী এবার জোড়া উইকেট নিলেন তাসকিন, ধুঁকছে আয়ারল্যান্ড অসুস্থবোধ পরে হোটেল রুমে গিয়ে অজ্ঞান হয়ে পড়েন শাকিব খান

মাত্র দেড় মিনিটে ওয়ানডে ক্রিকেটারদের নাম বললেন গাজী আনিস (ভিডিও ভাইরাল)

অনলাইন ডেস্ক :
শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ১২:০৩ অপরাহ্ন
https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Gazi-Anas-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

খেলাধুলা ডেস্ক : অল্প সময়ের মধ্যেই হাজারো নাম বলে সবাইকে তাক লাগিয়ে দেন গাজী আনিস। দেশের বিভিন্ন টেলিভিশনে আগেই দেখা গেছে তার এই প্রতিভার বহিঃপ্রকাশ। এবার দেশের ১৩৪ জন ওয়ানডে ক্রিকেটারদের নাম মাত্র ১ মিনিট ৩০ সেকেন্ডে বললেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি নিজেই পোস্ট করেছেন গাজী আনিস। ক্রিকেটপ্রেমীরাও খুব আগ্রহের সঙ্গে উপভোগ করছেন এই নাম বলা। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের ভালোবেসে নতুন এই পরিবেশনাটি করেছেন বলে জানান এই তরুণ।

প্রথম ওয়ানডে দলের অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু থেকে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হওয়া হাসান মাহমুদের নাম খুব সহজেই বলেছেন গাজী আনিস।

তিনি বলেন, ২০১১ সাল থেকে আমি এই চর্চা করি। এটার নাম দিয়েছি ‘দ্রুত কথন’। আমার পরিবেশনাগুলো সুস্থ বিনোদনের অংশ। বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের জন্য আমার নতুন এই পরিবেশনা। দ্রুতই আরও চমৎকার কিছু পরিবেশনা নিয়ে হাজির হবো।

কয়েক মিনিটে ৩ হাজার ৫০০ নাম বলতে পারেন তিনি। তার অন্যান্য পরিবেশনাগুলোর মধ্যে আছে ২০ সেকেন্ডে ৬৪ জেলার নাম, বিশ্বের ১৯৭টি স্বাধীন দেশের নাম, ঢাকার ৫৪টি থানার নাম, পবিত্র কোরআনের ১১৪টি সুরার নাম, ১০০ মনীষীর নাম, সুন্দরবনের ৭৮ প্রজাতির মাছের নাম, মানব দেশের ২০০ রোগের নাম, ৪১১ নারীর নাম, বন্ধুদের নাম, ৩১০ পেশাজীবীদের নাম, রবীন্দ্রনাথ ঠাকুর ঠাকুরের ৯৫টি ছোট গল্পের নাম, সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়নের নাম, ১৪৫ জন কবির নাম, শতাধিক নদীর নাম ইত্যাদি।

গাজী আনিস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক শেষ করেছেন। কর্মজীবন শুরু করছেন টেলিভিশন সাংবাদিকতা দিয়ে। বর্তমানে অনলাইন সংবাদমাধ্যমে কাজ করছেন। দেশের বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন প্রথম আলো বন্ধুসভার ঢাকা মহানগর কমিটি-২০২০ সালের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

প্রতিভাবান এই তরুণের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রামে। ছোট থেকেই সামাজিক সাংস্কৃতিক কাজের সঙ্গে যুক্ত তিনি। যুক্ত ছিলেন রোভার স্কাউটের সঙ্গে। দায়িত্ব পালন করেছেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সহ-সভাপতি হিসেবে। এজিং সাপোর্ট ফোরাম, ইয়্যুথ এগেইনস্ট হাঙ্গার, সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি।


এই বিভাগের আরো খবর