বৃহস্পতিবার ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মাত্র দেড় মিনিটে ওয়ানডে ক্রিকেটারদের নাম বললেন গাজী আনিস (ভিডিও ভাইরাল)

জানুয়ারি ২৩, ২০২১
https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Gazi-Anas-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

খেলাধুলা ডেস্ক : অল্প সময়ের মধ্যেই হাজারো নাম বলে সবাইকে তাক লাগিয়ে দেন গাজী আনিস। দেশের বিভিন্ন টেলিভিশনে আগেই দেখা গেছে তার এই প্রতিভার বহিঃপ্রকাশ। এবার দেশের ১৩৪ জন ওয়ানডে ক্রিকেটারদের নাম মাত্র ১ মিনিট ৩০ সেকেন্ডে বললেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি নিজেই পোস্ট করেছেন গাজী আনিস। ক্রিকেটপ্রেমীরাও খুব আগ্রহের সঙ্গে উপভোগ করছেন এই নাম বলা। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের ভালোবেসে নতুন এই পরিবেশনাটি করেছেন বলে জানান এই তরুণ।

প্রথম ওয়ানডে দলের অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু থেকে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হওয়া হাসান মাহমুদের নাম খুব সহজেই বলেছেন গাজী আনিস।

তিনি বলেন, ২০১১ সাল থেকে আমি এই চর্চা করি। এটার নাম দিয়েছি ‘দ্রুত কথন’। আমার পরিবেশনাগুলো সুস্থ বিনোদনের অংশ। বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের জন্য আমার নতুন এই পরিবেশনা। দ্রুতই আরও চমৎকার কিছু পরিবেশনা নিয়ে হাজির হবো।

কয়েক মিনিটে ৩ হাজার ৫০০ নাম বলতে পারেন তিনি। তার অন্যান্য পরিবেশনাগুলোর মধ্যে আছে ২০ সেকেন্ডে ৬৪ জেলার নাম, বিশ্বের ১৯৭টি স্বাধীন দেশের নাম, ঢাকার ৫৪টি থানার নাম, পবিত্র কোরআনের ১১৪টি সুরার নাম, ১০০ মনীষীর নাম, সুন্দরবনের ৭৮ প্রজাতির মাছের নাম, মানব দেশের ২০০ রোগের নাম, ৪১১ নারীর নাম, বন্ধুদের নাম, ৩১০ পেশাজীবীদের নাম, রবীন্দ্রনাথ ঠাকুর ঠাকুরের ৯৫টি ছোট গল্পের নাম, সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়নের নাম, ১৪৫ জন কবির নাম, শতাধিক নদীর নাম ইত্যাদি।

গাজী আনিস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক শেষ করেছেন। কর্মজীবন শুরু করছেন টেলিভিশন সাংবাদিকতা দিয়ে। বর্তমানে অনলাইন সংবাদমাধ্যমে কাজ করছেন। দেশের বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন প্রথম আলো বন্ধুসভার ঢাকা মহানগর কমিটি-২০২০ সালের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

প্রতিভাবান এই তরুণের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রামে। ছোট থেকেই সামাজিক সাংস্কৃতিক কাজের সঙ্গে যুক্ত তিনি। যুক্ত ছিলেন রোভার স্কাউটের সঙ্গে। দায়িত্ব পালন করেছেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সহ-সভাপতি হিসেবে। এজিং সাপোর্ট ফোরাম, ইয়্যুথ এগেইনস্ট হাঙ্গার, সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

আজ থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু

ঢাকা প্রতিদিন আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনার পর আজ বুধবার থেকে বৃহত্তম পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। লাখ লাখ

রাষ্ট্রপতির সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

ঢাকা প্রতিদিন প্রতিবেদক : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে আজ সন্ধ্যায় বঙ্গভবনে সাক্ষাৎ করেছেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান

ডিজিটাল বাংলাদেশ তরুণ সমাজকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে : প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিদিন প্রতিবেদক : ডিজিটাল বাংলাদেশ তরুণ সমাজকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া শিক্ষার্থীদের মেধা

Mon Tue Wed Thu Fri Sat Sun
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031