রবিবার ৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাদকের সঙ্গে সংশ্লিষ্ট কোন সদস্য পুলিশে থাকবে না: রাজশাহী রেঞ্জের ডিআইজি

সেপ্টেম্বর ১৫, ২০২০

রাজশাহী ব্যুরো: মাদকের সঙ্গে সংশ্লিষ্ট বা মাদক ব্যবসায়ীর সঙ্গে সখ্যতাকারী কোন পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশে থাকবে না মন্তব্য করেছেন রাজশাহী রেঞ্জের সদ্য যোগদানকারী উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন। গতকাল মঙ্গলবার রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও পরিচিত সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, কোন পুলিশ সদস্য যদি মাদক গ্রহণ করে বা মাদকের সঙ্গে কোনভাবে সংশ্লিষ্ট থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পুলিশে থাকার অধিকার সেই পুলিশ সদস্যের নেই। পুলিশ সদস্য কোন অন্যায় করে ছাড় পাবে না। ন্যায় বিচার ব্যাহত হয় এমন কাজ পুলিশ করবে না। সেবা প্রত্যাশীদের সর্বোচ্চ সেবা দেওয়া হবে। সংশ্লিষ্ট ইউনিট যদি ব্যবস্থা না নেয় তাহলে রেঞ্জ ডিআইজি কে জানালে ব্যবস্থা নেওয়া হবে। সুষ্ঠু পুলিশিং ব্যবস্থা গড়তে সর্বোচ্চ প্রচেষ্টা করা হবে।

এছাড়া যেকোন ধরণের অন্যায় বা অপরাধমূলক কর্মকা- কঠোরভাবে দমন করা হবে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, গণমাধ্যমকর্মীরা সমাজের দর্পণ। গণমাধ্যম এর মাধ্যমে আমরা সব খবর জানতে পারি। এজন্য সবাইকে সুষ্ঠু এবং নিরপেক্ষ সংবাদ পরিবেশন করতে হবে। যাতে ভুল বা অসত্য কোন তথ্য ছড়িয়ে না পড়ে। তথ্য দিয়ে তাকে সহযোগিতা করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। শুরুতেই নয়া ডিআইজি গণমাধ্যম কর্মীদের সঙ্গে পরিচিত হন। পুলিশ-সাংবাদিক পারস্পারিক পেশাদারিত্ব ঠিক থাকবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এটিএম মোজাহিদুল ইসলাম, রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার, রাজশাহী জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলমসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে এশিয়া একসাথে কাজ করতে পারে : প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিদি প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবিলা করে অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে দক্ষিণ এশিয়া,

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা সহায়তায় এগিয়ে এলো ইমো

ঢাকা প্রতিদি তথ্য প্রযুক্তি ডেস্ক : জাগো ফাউন্ডেশনের সহযোগিতায় জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো সম্প্রতি সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
293031