মাদক আর চাঁদাবাজির ব্যাপারে কাউকেই ছাড় দেওয়া হবে না

সারাবাংলা

জাহিদুল ইসলাম জাহিদ, রংপুর ব্যুরো
রংপুর মেট্রোপলিটান পুলিশের কমিশনার আব্দুল আলীম মাহমুদ বলেছেন, আমরা রংপুর মেট্রোপলিটান এলাকায় মাদক সম্পূর্ণভাবে নিমূল করার জন্য কাজ করছি। মাদক আর চাঁদাবাজির ব্যাপারে জিরো টলারেন্স নীতি ঘোষণা করে বলেন এসব ঘটনার সঙ্গে পুলিশের কেউ জড়িত থাকলে তাকেও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। বুধবার দুপুরে রংপুর নগরীর একটি হোটেলে রংপুর মেট্রোপলিটান পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
পুলিশ কমিশনার বলেন, রংপুর মেট্রোপলিটান পুলিশ গঠিত হওয়ার তিন বছরের মধ্যেই একটি স্বয়ংসম্পন্ন পুলিশ বাহিনীতে পরিণত হয়েছে। আইন-শৃংখলা নিয়ন্ত্রণ বড় বড় হত্যা গুমসহ বিভিন্ন অপরাধের দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের শনাক্ত করে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, আমরা শতকরা ৮৬ ভাগ মামলার তদন্ত শেষ করে চার্জশীট বা ফাইনাল রিপোর্ট দাখিল করেছি। আদালতে এখন বিচারের মাধ্যমে নির্ধারিত হবে কারা অপরাধী।
গত এক বছরে ট্রাফিক আইনে প্রায় ৬ কোটি টাকা জরিমানা আদায় করে সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। কাল (আজ) বৃহস্পতিবার থেকে মেট্রোপলিটান পুলিশের উদ্যোগে একটি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হচ্ছে। এর মাধ্যমে সড়ক দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করা হবে। এ ছাড়া রংপুর মেট্রোপলিটান পুলিশের উদ্যোগে আর্কাইভ চালু করা হয়েছে। তিনি সাধারণ মানুষের জানমাল নিরাপত্তায় সর্বাত্মকভাবে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার মেহেদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার মারুফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *