মানবতার গল্পে ‘মানবতা’র নাটকে রাশেদ সীমান্ত ও মম

বিনোদন

বিনোদন ডেস্ক : সময়ের আলোচিত অভিনেত্রী  জাকিয়া বারী মম ও অভিনেতা রাশেদ সীমান্ত সম্প্রতি ঢাকা বরিশাল রুটের একটি বিলাস বহুল লঞ্চে শুটিং সম্পন্ন করলেন বিশেষ একক নাটক ‘মানবতা’র।

টিপু আলম মিলনের গল্পে, সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে ‘মানবতা’ নামের নাটকটি পরিচালনা করেছেন আল হাজেন।

নাটকের গল্পে দেখা যাবে ঢাকা সদরঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে একটি যাত্রীবাহী লঞ্চ সদরঘাট টার্মিনাল ত্যাগ করে। লঞ্চের সুপারভাইজার খোকন হাওলাদার ঘুরে ঘুরে যাত্রীদের দেখভাল করেন। লঞ্চ তিন ঘণ্টা চলার পর মাঝ নদীতে যায়।

হঠাৎ একজন গর্ভবতী যাত্রীর প্রসব বেদনা শুরু হয়। সে নারী তাকে এবং তার অনাগত বাচ্চাকে বাঁচানোর জন্য খোকন হালদারকে অনেক অনুরোধ করতে থাকেন।

মাঝ নদীতে খোকন কি করবে বুঝে উঠতে পারে না। সে দ্রুত লঞ্চের সেন্ট্রাল মাইক দিয়ে ঘোষণা দেন যে লঞ্চে যাত্রীদের মধ্যে কোনো গাইনি ডাক্তার আছে কি না। চারদিকে যখন উৎকণ্ঠা তখনই ওই লঞ্চের যাত্রী ডা. নুসরাত সাহায্যের হাত বাড়িয়ে দেন।

শুরু হয় নতুন যুদ্ধ। খোকন এবং ডা. নুসরাত আপ্রাণ চেষ্টা করেন দুটি জীবন বাঁচাতে। তারা কি সফল হতে পারবেন? উত্তর মিলবে বৈশাখী টিভির পর্দায় নাটকটি প্রচার হওয়ার পর।

অভিনেতা রাশেদ সীমান্ত বলেন, ‘একটি ভিন্নধর্মী গল্পে নাটকটি তৈরি করা হয়েছে। এখানে চমৎকার একটি বার্তা তুলে ধরা হয়েছে দর্শকের জন্য। আশা করছি নাটকটি উপভোগ্য হবে সবার কাছে।’

নাটকটি ২৭ ডিসেম্বর রাত ৮টায় বৈশাখী টেলিভিশনে প্রচার হবে। এখানে সীমান্ত-মম ছাড়াও অভিনয় করেছেন অলিউল হক রুমি, আইনুন পুতুল, নীলা আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *