মানিকগঞ্জে নারী ও শিশু সচেতনতামূলক কর্মশালা

সারাবাংলা

মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জে নারী ও শিশু সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্প জিওবি এর আওতায় ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর আড়াই টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা প্রশাসেনর সার্বিক সহযোগিতায় জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নূর হোসেনের সঞ্চালনায় এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, জেলা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ জামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সদর উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মমিন উদ্দিন খান, জাতীয় মহিলা সংস্থার মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি শ্রীমতি লক্ষী চ্যাটার্জী, মানিকগঞ্জ ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. ফারুক হোসেন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচী, পরিবেশ সুরক্ষা, দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, করোনাভাইরাস সংক্রমণ রোধ,জীবন তথ্য ও কেএইচএইচপি, নারী ও শিশুর প্রতি সহিংসতা, শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য উন্নয়ন বিষয়ক আলোচনা করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার নারী ও শিশু উন্নয়নে বর্তমান সরকারের নানা উন্নয়ন মূলক কর্মকাণ্ড তুলে ধরে বলেন, নারী ও শিশুর উন্নয়ন হলে দেশের আরো অগ্রগতি হবে। নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচী, দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সবাইকে একযোগে কাজ করতে হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *