মারা গেলেন ‘স্লিপনট’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা ড্রামার জর্ডিসন

বিনোদন

ডেস্ক রিপোর্ট : বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ‘স্লিপনট’-এর প্রতিষ্ঠাতা সদস্য এবং ড্রামার জোয়ি জর্ডিসন মারা গেছেন। তার পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতির মাধ্যমে খবরটি নিশ্চিত করা হয়েছে। বলা হয়েছে, তিনি ঘুমের মধ্যে শান্তিপূর্ণ মৃত্যু বরণ করেছেন।

জর্ডিসনের বয়স হয়েছিল ৪৬ বছর। তার মৃত্যুর কারণ প্রকাশ করেনি পরিবার। কেবল জানিয়েছে, জর্ডিসনের মৃত্যু তাদের হৃদয় শূন্য করে দিয়ে গেছে এবং অবর্ণনীয় দুঃখের অনুভূতি রেখে গেছে।

 

১৯৯৫ সালে তিনি শন ক্রুহান ও পল গ্রে’র সঙ্গে যুক্ত হয়ে গড়ে তোলেন হেভি মেটাল ব্যান্ড ‘স্লিপনট’। বছর চারেক পর প্রকাশ পায় তাদের প্রথম অ্যালবাম। যেটা ছিল তাদের ব্যান্ডের নামেই। এরপর তারা ‘আইওয়া’ এবং ‘দ্য সাবলিমিন্যাল ভার্সেস’ শীর্ষক আরও দুটি অ্যালবাম উপহার দেন।

বিশ্বজুড়ে ব্যান্ডটি আকাশচুম্বী জনপ্রিয়তা পায় ২০০৮ সালে। ওই বছর প্রকাশ হয়েছিল তাদের চতুর্থ অ্যালবাম ‘অল হোপ ইজ গন’। যেটা বিলবোর্ডে শীর্ষস্থান দখল করেছিল। এছাড়া দু’বছরের মধ্যে ১৪ মিলিয়নের বেশি কপি বিক্রি হয়। লিরিক ও সংগীতে আক্রমণাত্মক শৈলী এবং হরর-স্টাইলের মুখোশ পরে গান পরিবেশনার জন্য আলাদাভাবে পরিচিত ‘স্লিপনট’ ব্যান্ডটি।

উল্লেখ্য, ২০১৩ পর্যন্ত এই ব্যান্ডের সদস্য ছিলেন জর্ডিসন। শারীরিক অসুস্থতার জন্যই মূলত তিনি ব্যান্ড থেকে সরে যান। তার মেরুদণ্ডে ট্রান্সভার্স মিয়েলিটিস রোগ ছিল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *