‘মায়া’য় চ্যালেঞ্জিং মিথিলা

বিনোদন

ডেস্ক রিপোর্ট : ঢালিউডে মিথিলার প্রথম ছবি ‘অমানুষ’ মুক্তির অপেক্ষায়। এরমধ্যে টলিউডেও অভিষেক ছবি ‘মায়া’য় কাজ করেছেন মিথিলা। সম্প্রতি ছবিতে তারকাদের লুক প্রকাশ করা হয়েছে।

‌‌‘মায়া’য় নিজের চরিত্র নিয়ে মিথিলা জানিয়েছেন, ‘মায়া’র চরিত্রটায় দুটো আলাদা ভাষায় কথা বলতে হয়েছে আমাকে এবং তিনটি বয়সকে দেখানো হয়েছে। প্রতিটা বয়সে মায়ার তাকানো, চলন এবং লুক একদম আলাদা। এই সবটা নিয়ে আমায় অনেক অনুশীলন করতে হয়েছে। এই জন্যে এটা খুবই চ্যালেঞ্জিং ছিল।
আমার অভিনয়, বাচনভঙ্গী, ভাষা, লুক সবই পরিবর্তন করতে হয়েছে। বিশেষ করে পরিণত বয়স- যেখানে আমাকে পঞ্চাশের ঘরে দেখা যাবে, সেই বয়সটা নিয়ে বেশি ভাবতে হয়েছে। কেননা মায়া একটি বিশাল সংগ্রামের জীবন পার করেছে। সেই দৃঢ়তা চরিত্রে ফুটিয়ে তোলাটা ভীষণ জরুরি ছিলো।’

মিথিলা আরও জানান, ‘আমি এতবার স্ক্রিপ্টটা পড়েছি যে, অন্যদের ডায়লগও আমার পুরো মুখস্থ হয়ে গেছে। মায়ার যখন পঞ্চাশের কোঠায় বয়স দেখানো হয়, তখন ও একেবারে পরিবর্তন হয়ে যায় এবং সেই সময় ওঁর দৃঢ়তা, লুক সব আলাদা। কোনও কথা সোজা ভাবে বলে না মায়া, সব কথাতেই একটা শেড বা অর্থ রয়েছে। এই সবকিছু নিয়ে অনেকটা ভাবতে হয়েছে এবং প্রতিটা ভাবনা আমি রাজর্ষি দায়ের (ছবির পরিচালক  রাজর্ষি দে) সঙ্গে শেয়ার করেছি। আমায় খুবই ভাল করে গাইড ও সহযোগিতা করেছেন তিনি।’

এই ছবিতে আরও অভিনয় করেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, দেবলীনা কুমার, সুদীপ্তা চক্রবর্তী, সৌরভ দাস, তনুশ্রী চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *