মির্জাগঞ্জে ফুটপাত ও রাস্তা দখল করে সাপ্তাহিক বাজার

সারাবাংলা

রনি খান, মির্জাগঞ্জ থেকে : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা সুবিদখালী স্বর্নকার পট্টি থেকে সেতুর পাশ পর্যন্ত ফুটপাত ও সড়ক দখল করে গড়ে উঠেছে বিশাল বাজার। এর ফলে ব্যস্ততম সড়কটি হয়েছে পড়ছে সংকীর্ণ। রোব ও বুধবার আসলেই বাজারে যাতায়াত করতে খুবই কষ্টকর দাবি করছেন বাজার করতে আসা ভুক্তভোগী এবং পথচারী অনেকেই। সড়ক দখল করে পসরা সাজিয়ে বসা ব্যাবসায়ীদের দাবি দৈনিক টাকা দিয়ে ফুটপাত ও সড়কে ব্যবসা করেছেন। কারা এই টাকা তুলছে এ নিয়ে মুখ খুলতে রাজি না ব্যবসায়ীরা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, সুবিদখালী বাজার সড়ক ও ফুটপাত চলে গেছে বাজার দখলে সড়ক ও ফুটপাতের উপর দোকান দেখে মনে হবে এ যেন স্থায়ী বাজার। অবাদে বসছে মুদি মালামাল, শাকসবজি, ফলমুল ও মাছের দোকান। বাজার করতে আসা মো. রফিকুল ইসলাম বলেন, এই বাজারটি আয়তন ছোট, তবে এ বাজারে দূর-দূরান্ত থেকে লোকজন আসে। গায়ে গেসে বাজার করতে খুব কষ্ট হয়। রিক্সা চালক মো. সজিব হোসেন বলেন, বাজারের দিন কোনভাবে এক পাশ দিয়ে অন্য পাশে যাওয়া যায় না।
বাজার কমিটির সভাপতি মো. মধু ব্যাপারী বলেন, বিগত দিনগুলোর চেয়ে বর্তমানে অনেক কম দেখা যাচ্ছে। প্রশাসন যদি একটু নজর দেয়, তাহলে বাজারটি আরও উন্নত হবে বলেন আশা করেন।
মির্জাগঞ্জ উপজেলার ৪নং দেউলী সুবিদখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ আজিজ হাওলাদার বলেন, বাজারের আয়তন ছোট, তবে সাপ্তাহিক হাট বাজারটি অন্য কোন স্থানে সরিয়ে দিলে বাজারের পরিবেশ ঠিক হয়ে যাবে। এ ব্যাপারে খুব দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে। মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হান উজ্জমান বলেন, এ ব্যাপারে খুব দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার্স মো. গোলাম সারোয়ার জানান, এ বিষয় নিয়ে আমরা কাজ করছি। তা ছাড়া আরও স্টলের ব্যবস্থা করতে পারলে এর সমাধান আসবে বলে নিশ্চিত করেন তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *