মিয়ানমার হতে টেকনাফে জোড়া হাতির অনুপ্রবেশ

সারাবাংলা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় নাফনদী অতিক্রম করে দুই বন্য হাতি পৌর এলাকার সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। এই ঘটনার খবর পেয়ে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে বনবিভাগের লোকজনের সহায়তায় বনে অবমুক্ত করা হয়েছে।
জানা যায়, গত শনিবার বিকাল ৩টায় টেকনাফের জালিয়াপাড়া পয়েন্ট দিয়ে নাফনদী সাতাঁর কেটে এসে দুই বন্য হাতি বাংলাদেশে অনুপ্রবেশ করে। এসময় উপস্থিত শিশু-কিশোর ও লোকজনের মধ্যে কৌতুহলের সৃষ্টি হয়। হাতি দেখতে উচ্ছুক জনতার ভিড় দেখে হাতিদ্বয় নাপনদীর কেওড়া বনে এদিক-ওদিক পায়চারী করছিল। তখন বিষয়টি টেকনাফ রেঞ্জ কর্মকর্তা আশিক আহমদকে অবহিত করা হলে তিনি বনবিভাগের এলিপ্যান্ট রেসপন্স’র সদস্যদের নিয়ে এসে হাতিদ্বয়কে পথ প্রদর্শনের মাধ্যমে নাইট্যংপাড়া সংলগ্ন পাহাড়ে প্রবেশ করে দেন।
এই ব্যাপারে টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ জানান, নাফনদী সাতাঁর কেটে মিয়ানমার থেকে আসা ২টি মা হাতি টেকনাফের জালিয়াপাড়া প্যারাবনে ছুটাছুটি করছিল। দীর্ঘক্ষণ চেষ্টার পর হাতিদ্বয়কে উদ্ধার করে পাহাড়ের দিকে ঢুকিয়ে দিতে সক্ষম হয়েছি। তবে কি কারনে হাতি ২টি মিয়ানমার থেকে এসেছে তা বলা যাচ্ছেনা। গত বছর আগস্ট মাসে মিয়ানমার থেকে সাঁতরিয়ে আরও ১টি হাতি টেকনাফে অনুপ্রবেশ করেছিল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *