মুমিনুলের ফিফটিতে আড়াইশ ছাড়াল বাংলাদেশ

খেলাধুলা জাতীয়

ডেস্ক রিপোর্ট: অধিনায়ক নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকেই। ১ রানে ২ উইকেট হারানোর পর উইকেটে এসেছেন। তারপর হারিয়েছেন আরেক সঙ্গীকে। কিন্তু মুশফিকুর রহীমকে সঙ্গে নিয়ে এরপর ক্যারিবীয় বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন মুমিনুল হক।

চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনের শেষ বিকেলে এই যুগল দলের হাল ধরেন। চতুর্থ দিনের সকালে পৌনে এক ঘণ্টা ভালোভাবেই কাটিয়ে দেন। কিন্তু এরপরই ঘটে বিপদ। রাহকিম কর্নওয়ালের একটি বল মিস করে এলবিডব্লিউ হন মুশফিক।

চতুর্থ উইকেটে মুশফিক-মুমিনুলের জুটিটি ছিল ৪০ রানের। মুশফিক সাজঘরে ফেরার কিছু পরই ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৮০ রান। লিড ২৫১ রানের। মুমিনুল ৫২ আর লিটন দাস ৩ রান নিয়ে ব্যাটিং করছেন।

৩ উইকেটে ৪৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শেনন গ্যাব্রিয়েল আর কেমার রোচরা সকালের শিশির কাজে লাগানোর চেষ্টা করলেও তাতে সফল হতে দেননি মুমিনুল-মুশফিক। কিন্তু দারুণ খেলতে খেলতে হঠাৎ ভুল করে বসেন মুশফিক।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রানের জবাবে ২৫৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১৭১ রানের বড় লিড নিয়েই দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *