মুরাদনগরে ছাত্রলীগের সম্মেলন শনিবার, সভাপতি ও সম্পাদক পেতে দৌড়ঝাঁপ

সারাবাংলা

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার মুরাদনগর উপজেলা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী শনিবার। এ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মুকুট অর্জনের কথা রয়েছে। তাই মুকুট পেতে দৌড়-ঝাঁপ যেমনি প্রার্থীদের মাঝে, তেমনি ব্যানার ফেস্টুনে সয়লাভ উপজেলা সদরের অলি-গলি। শুধু তাই নয়, বাহারি কালারের ব্যানারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হচ্ছে প্রার্থীদের ছবি। সিনিয়ার নেতা-কর্মীরা হিসাব কষছেন কড়ায়-গন্ডায়। ঘেঁটে দেখছেন অতীত কর্মকান্ড ও পরিবারের ব্যাকগ্রাউন্ড। ছাত্রলীগের সভাপতির মুকুট অর্জনের লক্ষ্যে লবিং ও তদবিরে এগিয়ে রয়েছেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সফিকুল ইসলাম তুহিন, উপজেলা ছাত্রলীগের সদস্য মেজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক পদে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য রাজিব আহম্মেদ তুহিন, জাহাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফিজ খাঁন।

আওয়ামী লীগের সক্রিয় রাজনীতির সাথে জড়িত নয় কিন্তু দলকে ভালবাসেন এমন বেশ কয়েকজন বলেছেন, ছাত্রত্ব, পরিবারের ব্যাকগ্রাউন্ড, মাদকের সাথে সম্পৃক্ততা ও দলের প্রতি অনুগতসহ কিছু বিষয় বিচার-বিশ্লেষণ করে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করলে ছাত্রলীগ পরিচ্ছন্ন থাকবে। মুরাদনগর উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়সাল আহমেদ নাহিদ বলেন, সাংগঠনিক শৃঙ্খলার প্রতি যারা শ্রদ্ধাশীল এবং নিজের স্বার্থের চাইতে দলের স্বার্থকে বড় করে দেখেন এমন ছাত্র ছাত্রলীগের গুরত্বপূর্ণ পদ-পদবীতে আসুক এমনটাই আমার প্রত্যাশা।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক বলেন, ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সকলের মাঝে উৎসাহ উদ্দীপনা তৈরী হয়েছে। কেন্দ্রিয় ছাত্রলীগের নেতৃবৃন্দ ও মুরাদনগর উপজেলার সুযোগ্য এমপি’র চাওয়া মেধাবী তরুণ, চৌকস, মাদক থেকে দূরে এমন ছাত্রদের ছাত্রলীগের নেতৃত্বে আসলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তারা অগ্রনী ভ‚মিকা পালন করবে। কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি কলেজের সাবেক ভিপি কাজী আবুল খায়ের চেয়ারম্যান বলেন, দলীয় নেতা-কর্মীদেরকে আমাদের এমপি ইউসুফ হারুন মহোদয়ের কড়া নির্দেশ যাতে করে কোন অনুপবেশকারী ছাত্রলীগে স্থান না পায়। দলের প্রতি ক্লিন ইমেজ নিয়ে যারা রাজনীতি করে আসছেন তাদের বিষয়ে আমরা গুরত্ব সহকারে দেখবো। সম্মেলনের প্রধান অতিথি কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন বলেন, মুরাদনগরে আওয়ামীলীগের অন্যান্য অঙ্গ-সংগঠনে যেমন হাইব্রিডদের স্থান নেই, আশা করছি ছাত্রলীগের কমিটিতেও অনুপ্রবেশকারী স্থান পাবে না। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে মাননীয় প্রধান মন্ত্রীর অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে ক্লিন ইমেজের ছাত্রদের দ্বারা ছাত্রলীগ গঠনের কোন বিকল্প নেই।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *