মুরাদনগরে রাস্তা পাকা করার দাবিতে মানববন্ধন

সারাবাংলা

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন টনকি ইউনিয়নের অনন্তপুর গ্রামের সকল কাচাঁ রাস্তা পাকা করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।  শুক্রবার দুপুরে অনন্তপুর চৌরাস্তায় ইউপি সদস্য আব্দুর রহিমের সভাপতিত্বে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল গাফ্ফার, পল্লী চিকিৎসক রুস্তম আলী, ব্যবসায়ী সোহেল ভুইয়া, আব্দুল আলীম, মনির হোসেন ও কলেজ ছাত্র ইমরান সরকার প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত অনন্তপুর- চাপিতলা, অনন্তপুর- জামালপুর, অনন্তপুর- দুইরা, অনন্তপুর- মহেশপুর ও অনন্তপুর- বাইড়া এলাকার প্রায় ৮ কিলোমিটার রাস্তাগুলোর বেহাল দশা। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত একটি রাস্তাও পাকা করা হয়নি। গর্ভবতী মায়েদের এবং বয়স্ক কেউ অসুস্থ্য হয়ে পড়লে পরিবারের অন্য সদস্যদের ঘুম হারাম হয়ে যায়। কারণ, মসজিদের খাটিয়ায় করে এই দূর্ভোগের রাস্তা পাড়ি দিতে হয়। যাদের পরিবারে সদস্য সংখ্যা কম, তারা আরো পড়তে হয় বেশী ভোগান্তিতে। কারণ, তারা লোক ভাড়া করে রোগিদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। ৮ কিলোমিটার এই রাস্তাটি দিয়ে আশ-পাশের ৫ গ্রামের কয়েকশ’ শিক্ষার্থীসহ প্রায় ১১ হাজার লোক দূর্ভোগ সহ্য করে আসা-যাওয়া করে। রাস্তাটি পাঁকা করা হলে শিক্ষার্থীসহ সর্বসাধারনের বহুদিনের ভোগান্তি লাগব হবে। এলাকার সুধীজন, প্রবাসী, ব্যবসায়ী ও যুবকরা মিলে কয়েক লক্ষ টাকা খরচ করে একাধিকবার মেরামত করলেও সামান্য বৃষ্টিতেই আবার আগের মতো হয়ে যায়। সামান্য বৃষ্টি হলেই এ রাস্তা দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা, মানুষ পায়ে হেটে যেতেও মারাত্বক অসুবিধায় পড়তে হয়। উক্ত রাস্তাগুলো জনস্বার্থে পাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।
মুরাদনগর এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী খোরশেদ আলম সরকার বলেন, বাইড়া-অনন্তপুর সড়কের এক কিলোমিটার রাস্তা পাকা করার জন্য প্রাক্কলন তৈরী করা হয়েছে। ইতিমধ্যে ওই রাস্তাটি অনুমোদনের জন্য অধিদপ্তরে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *