মেসিকে অভিনন্দন জানাল পেলে

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : কথায় আছে পরিমশ্রমের ফল কখনও খারাপ হয় না। ব্রাজিলিয়ান গ্রেট পেলের রেকর্ড স্পর্শ করলেন লিওনেল মেসি। খুদে যাদুকরের অপেক্ষা ফুরালো। একটি ক্লাবের হয়ে সর্বাধিক গোলে এখন তিনবারের বিশ্বকাপ জয়ীর পাশে বসলেন বার্সেলোনার ফরোয়ার্ড। শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ন্যু ক্যাম্পে ২-২ গোলে ড্রর ম্যাচে বার্সার হয়ে ৬৪৩তম গোলটি করেছেন এলএমটেন।

ভ্যালেন্সিয়া কিপার জাউমে ডোমেনেখ পেনাল্টি সেভ করার কয়েক মিনিট পর দারুণ ডাইভিং হেডে মাইলফলক ছোঁয়া গোলটি করেন মেসি। ২০০৪ সালে ১৭ বছর বয়সে বার্সেলোনার জার্সি প্রথমবার পরেন তিনি। ৬৪৩ গোল করতে তার লাগলো ৭৪৮ ম্যাচ, পেলে সান্তোসের হয়ে খেলেছেন ৬৬৫ ম্যাচ।

রেকর্ডে মেসি ভাগ বসানোর পর তাকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছেন পেলে, ‘যখন তোমার হৃদয়ে যখন ভালোবাসা উপচে পড়বে, তখন পথ পাল্টানো খুব কঠিন। তোমার মতো, আমি বুঝতে পারি প্রত্যেকদিন একই জার্সি পড়ার ভালো লাগাটা কেমন! তোমার মতো আমিও জানি যেখানে ঘরের মতো অনুভব করি তার চেয়ে ভালো জায়গা আর হয় না। তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য অভিনন্দন তোমাকে লিওনেল। বার্সেলোনায় তোমার সুন্দর ক্যারিয়ারের জন্য অভিনন্দন।’

আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রশংসা করে এই ব্রাজিলিয়ান গ্রেট আরও বলেছেন, ‘আমাদের মতো গল্প, অনেক দিন ধরে একই ক্লাবকে ভালোবাসা, দুর্ভাগ্যবশত ফুটবলে এই ব্যাপারটি দুর্লভ হয়ে যাচ্ছে। আমি তোমাকে অনেক শ্রদ্ধার চোখে দেখি।’

১৯৫৬ সালে সান্তোসে অভিষেক হয় ১৫ বছর বয়সী পেলের। ছয়টি ব্রাজিলিয়ান লিগসহ দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়নস লিগ হিসেবে খ্যাত দুটি কোপা লিবার্তাদোরেস জেতেন তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *