মেসির নেতৃত্বে আগুয়েরোর পাশে দাঁড়াল আর্জেন্টিনা

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হয়ে সার্জিও আগুয়েরোর ক্যারিয়ারটাই পড়ে গেছে শঙ্কায়। এমন পরিস্থিতিতে অবশ্য আর্জেন্টাইন তারকা পাশে পাচ্ছেন তার জাতীয় দলকে। গতকাল বুধবার ব্রাজিলের বিপক্ষে মহারণের আগে বিশাল এক ব্যানার দেখিয়ে তার প্রতি সহমর্মিতা প্রকাশ করেছে আর্জেন্টিনা দল।

সপ্তাহ চারেক আগের ঘটনা। ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে বার্সেলোনার ম্যাচ চলাকালে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর শ্বাস নিতে সমস্যা হচ্ছিল, মাঠে ছুটে এলেন ডাক্তাররা। পরে বের করেই নিয়ে যাওয়া হয় হাসপাতালে। বলা হয়, অন্তত তিন মাস আর খেলায় নামতে পারবেন না তিনি। এরপর আরও বড় দুঃসংবাদ পেয়েছেন তিনি। স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, তার স্বাস্থ্য মোটেও ফুটবল খেলার মতো অবস্থানে নেই। ফলে ফুটবলকেই বিদায় বলতে হতে পারে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের।

সম্প্রতি রেডিও কাতালুনিয়ার টিভি অনুষ্ঠান ‘এল মাতি’তে বলা হয় আর্জেন্টাইন স্ট্রাইকারের সবশেষ রিপোর্টে এসেছে, তার হৃদপি-ের স্বাস্থ্য কল্পনার চেয়েও বেশি খারাপ। সেখানে বলা হয়, ‘তাকে যে সব ধরনের মেডিক্যাল প্রক্রিয়া ও স্ট্রেস টেস্ট এর মধ্য দিয়ে যেতে হয়েছে শেষ কিছু দিনে, তাতে দেখা গেছে তার হৃদযন্ত্রের সমস্যা শুরুতে যা মনে হচ্ছিল, তার চেয়েও বেশি গুরুতর।’
ক্যারিয়ার হুমকির মুখে পড়ে যাওয়া এমন পরিস্থিতিতে অবশ্য আগুয়েরো আর্জেন্টিনাকে নিজের পাশেই পেয়েছেন। ব্রাজিলের বিপক্ষে আজ তার দল আর্জেন্টিনা খেলেছে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ এক ম্যাচে। এমন লড়াইয়ের আগে আর্জেন্টাইন স্ট্রাইকারের প্রতি সংহতি জানিয়েছে আলবিসেলেস্তেরা।

বিশাল এক ব্যানার নিয়ে দাঁড়িয়েছিল আর্জেন্টিনা দল। সেখানে আর্জেন্টিনার জার্সি গায়ে আগুয়েরোর গোল উদযাপনের ছবি ছাপা ছিল। লেখা ছিল, ‘আমরা তোমার পাশেই আছি, কুন’। এর আগে আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনিও অবশ্য পাশে এসে দাঁড়িয়েছিলেন দলের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়ের।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *