মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

Uncategorized সারাবাংলা

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটিতে মুক্তিযোদ্ধাকে সভাপতি করায় উক্ত সভাপতিকে বাতিল করে নতুন কমিটি দাবীতে সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধারা।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কার্যালয়ে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. মো. তৈয়েবুর রহমান সেলিম, মো. আকরামুজ্জামান, ডা. মোসলেম উদ্দিন, মো. বজলুর রহমান স্বাক্ষরিত সাবেক ৪ কামান্ডার সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ করে বলেন গত ২৬ জানুয়ারি বাংলাদেশ সরকারের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম রোহেল স্বাক্ষরিত স্মারক নং-৪৮,০২০০০০,০০১, ৯৯, ২৯, ২০-৯২ কর্তৃক মুক্তিযোদ্ধাদের তালিকা প্রস্তুত করার লক্ষ্যে সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খানকে সভাপতি করে একটি পত্র জারি করেন।

পরবর্তীতে ২৮ জানুয়ারি বাংলাদেশ সরকারের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম রোহেল স্বাক্ষরিত স্মারক নং-৪৮, ০২, ০০০০, ০০১, ৯৯, ২৯, ২০-১৫৪ তারিখে পূর্বের আদেশ বাতিল করে হোগলাবুনিয়া ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের মো. সরোয়ার হোসেনকে সভাপতির আদেশ প্রদান করে।

যুদ্ধকালিন সময়ে প্রকৃত মুক্তিযোদ্ধা নয় বলে দাবী করেন মুক্তিযোদ্ধারা। পরবর্তী আদেশের ওই কমিটি বাতিল করে নতুন সভাপতি করে কমিটি করার জোর দাবী জানান তারা।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *