মোরেলগঞ্জে রাস্তার সংস্কারের দাবিতে মানববন্ধন

সারাবাংলা

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি:
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ১৬নং খাউলিয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামের গুরুত্বপূর্ণ একটি রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার সকাল ১০টায় স্বাস্থ্যবিধি মেনে এলাকাবাসি এ কর্মসূচী পালন করেন। স্বাধীনতার পরে মাত্র একবার এই ২ কিলোমিটার রাস্তাটির উন্নয়ন করা হয়। এরপর আর কখনোই এই রাস্তাটিতে উন্নয়নের ছোয়া লাগেনি।
মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতা করেন বাইতুল কদর জামে মসজিদের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ সুজন মিয়া, মোঃ নওরোজ হাওলাদার, মোঃ মোহেদ হাওলাদার, মোঃ নজরুল হাওলাদার, আলম শেখ, মোঃ জামাল তালুকদার, মোঃ হৃদয় হোসেন, মোঃ টুকু মিয়া, সেলিম হাওলাদার, মোঃ ফারুক শেখ, মোঃ মিজান মুন্সি ও মোঃ হোসেন মির।
বক্তারা বলেন, বর্ষাকালে স্থানীয় বাসিন্দাদের এ রাস্তা দিয়ে গামছা পড়ে চলাচল করতে হয়। আর শুকনা মৌসুমে চলাচলের একমাত্র মাধ্যম ভ্যানগাড়ি। দীর্ঘদিনের সংস্কারের অভাবে রাস্তায় সৃষ্টি হয়েছে বড়বড় গর্তের। তাই প্রায়শঃই ঘটে দূর্ঘটনা। রাস্তাটির একপাশে রয়েয়ে ওয়াহেদ মৌলভী মসজিদ এবং আরে পাশে রয়েছে বাইতুন কদর জামে মসজিদ এর মধ্যে রয়েছে এই ২ কিলোমিটার রাস্তা। এলাকার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম এই গুরুত্বপূর্ণ ২ কিলোমিটার রাস্তাটি যা দীর্ঘদিনের সংস্কারের অভাবে বর্তমানে ব্যবহারে অনুপযোগী হয়ে পড়েছে। এলাকায় তিনশতাধীক পরিবার বসবাস করছেন। এই গ্রামটিতে বিদ্যুতের আলো জ্বললেও রাস্তাটিতে দীর্ঘ ২৫ বছরের উন্নয়নের ছোঁয়া লাগেনি। ইতিমধ্যে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে রাস্তাটির উন্নয়নের দাবিতে আবেদন করা হয়েছে। বক্তারা দ্রুততার সঙ্গে রাস্তাটির সংস্কারের দাবি জানান। এসময় এলাকার দুই মসজিদের মুসল্লি ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *