মোরেলগঞ্জে স্কুলছাত্রীকে উত্যক্তের প্রতিবাদে মানববন্ধন

সারাবাংলা

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি
বাগেরহাটের মোরেলগঞ্জ পল্লীতে এক স্কুলছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদে দৃষ্টান্তমূলক বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। এঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মোরেলগঞ্জ সার্কেল বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। সোমবার সকাল ১০টার হোগলাপাশা ইউনিয়নের বড় হরিপুর গ্রামে মানববন্ধন ও বিক্ষোভে অংশ গ্রহন করেন পুরুষ-নারীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
এ মানববন্ধনে প্রতিবাদেও ঝড় ওঠে। স্থানীয়রা অভিযোগ করে বলেন, বড় হরিপুর গ্রামে মৃত. অতুল বাওয়ালীর ছেলে বিপুল চন্দ্র বাওয়ালী(বিশ^াস) এলাকায় একের পর এক অপরাধ মূলক কর্মকান্ডের সাথে জড়িয়ে গ্রামবাসিদের হুমকি, মারপিট করে ও ভয়ভীতি দেখিয়ে অতিষ্ট করে তুলেছে গোটা হরিপুর গ্রামের মানুষকে। ভুক্তভোগী ওই গ্রামের বাসিন্দা বিপুর মিস্ত্রী, উজ্জল হালদার, গিয়াস বেপারী, সর্বশেষ এ গ্রামের নারায়ন চন্দ্র শীলের ১০ম শ্রেনী পড়ুয়া স্কুল ছাত্রীকে ঘটনারদিন ২৭ জুন সকালে উত্যক্ত লাঞ্চিত করে প্রকাশ্যে রাস্তায় ওপর টানাহেচড়া করে বিপুল বাওয়ালী। স্থানীয় প্রভাবে এলাকায় সে একের পর এক অপরাধ করেও আইনের ফাঁক থেকে বেড়িয়ে যায়। বিপুল বাওয়ালীর বিরুদ্ধে একাধিক ভুক্তভোগীরা ইতোপূর্বে থানায় সাধারণ ডায়রি ও অভিযোগ দিয়ে হয়নি কোনো প্রতিকার। ভুক্তভোগী ওই স্কুল ছাত্রী কান্না জড়িত কণ্ঠে বলেন, বিপুল বাওয়ালীর এতো ক্ষমতা কোথায় পায়, অপরাধ করেও তার কোনো বিচার হয় না। আমাকে বিভিন্ন সময়ে সে পথে ঘাটে অশ্লীল ভাষা ও উত্যক্ত করে। এ ঘটনার আমি দৃষ্টান্তমূলক বিচার চাই। যা দেখে পরবর্তীতে অন্য মেয়েদের সাথে এরকম না করতে পারে আর। প্রতিবাদকারিরা বিপুল বাওয়ালীর এ ধরনের কর্মকাণ্ডে অবিলম্বে তাকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি।
বিপুল চন্দ্র বাওয়ালী তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করে বলেন, ওই স্কুল ছাত্রীর পিতার সাথে জমি নিয়ে বিরোধের তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে মোরেলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোনিয়া পারভিন বলেন, স্কুল ছাত্রীকে উত্যক্ত করার বিষয়ে অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য থানা কর্মকর্তা ইনচার্জকে নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *