মোরেলগঞ্জ ঝুঁকিপূর্ণ সেতু ॥ দুর্ঘটনার আশঙ্কা

সারাবাংলা

এম. পলাশ শরীফ, মোরেলগঞ্জ থেকে
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের বিশারীঘাটা খালের উপরের ঝুঁকিপূর্ণ সেতুটি যে কোন সময় ভেঙে পড়তে পরে। জনসাধারণের চলাচলা বন্ধ করা না হলে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। মোরেলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বিশারীঘাটা-বাদুরতলা দুই গ্রামের খালের ওপরে সংযোগ সেতুটি দীর্ঘ প্রায় দুই বছর যাবৎ ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে।
এ সেতু দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক, যাত্রীবাহী যানবাহন ও শিক্ষার্থীরা চলাচল করে। সেতুর একপাড়ে রয়েছে ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ বিশারীঘাটা বাজার ও অপরপাড়ে রয়েছে বাদুরতলা বাজার। রয়েছে ইউনিয়য়ন পরিষদ, বিবি আফসার আলী মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ সহ বিভিন্ন প্রতিষ্ঠান। ব্যবসায়ীক কারনে এ সেতু দিয়ে দুই বাজার সহ আশপাশের লোকজন সকাল থেকে রাত অবধি চলাচল করে । ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, ঝুঁকি রোধে যান চলাচলা বন্ধ রয়েছে। ইতোপূর্বে বিকল্প হিসেবে বাঁশের সাকোঁ দেয়া হয়েছিল । তাও বন্যায় ভেসে গেছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এইচএম মাহামুদ আলী জানান, সেতুটি নির্মানে এলজিআরডি দপ্তরে আবেদন প্রেক্ষিতে সয়েল টেষ্টও সম্পন্ন হয়েছে। এখন শুধু টেন্ডারের অপেক্ষায় রয়েছে।
উপজেলা সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, সয়েল টেষ্ট সহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। অনুমোদন সাপেক্ষে টেন্ডার আহবান করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *