ম্যানচেস্টারের দৌঁড় থামাল ইউনাইটেড

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: অবশেষে গত ২৮ ম্যাচে অপরাজিত আকাশি ম্যানচেস্টারের অপরাজিত থাকার দৌঁড় থামিয়ে ফের ম্যানচেস্টার ডার্বির রং হলো লাল। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে লিগ খেতাবের দৌঁড়ে পিছিয়ে পড়া লাল ম্যানচেস্টারের কাছে এই জয় ক্ষতে অনেকটা প্রলেপ লাগিয়ে দিল।

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার ম্যাচের দুই অর্ধে ইউনাইটেডের হয়ে গোল দুটি করলেন ব্রুনো ফার্নান্দেজ এবং লুক শ। সিটির ঘরের মাঠে এদিন ইউনাইটেডের দাপট শুরু ম্যাচের প্রথম মিনিটেই। মাত্র ৩৮ সেকেন্ডের মাথায় বল পায়ে অ্যান্থনি মার্শিয়ালকে বক্সে ফাউল করে বসেন গ্যাব্রিয়েল জেসুস। পেনাল্টি পায় ইউনাইটেড।

গুরুত্বপূর্ণ ম্যাচে শুরুতেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ অপচয় করেননি ব্রুনো ফার্নান্দেজ। স্পটকিক থেকে পর্তুগিজ ফুটবলারের জোরালো শট জড়িয়ে যায় জালে। গত ১৯টি লিগ ম্যাচে একটি মিনিটের জন্যেও পিছিয়ে না থাকা সিটি শুরুতেই গোল হজম করে নড়ে যায় কিছুটা।

সেই সুযোগে প্রথম গোলের অনতিপরেই ফের একবার গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন লুক শ। গোলে শটটি নেওয়ার ক্ষেত্রে আরেকটু তৎপর থাকলে ব্যবধান বাড়তেই পারত। এরপর প্রথমার্ধে আক্রমণ প্রতি-আক্রমণের মাঝে দুই দলের গোলরক্ষকের থেকে বেশ কিছু দুরন্ত সেভের দেখা মেলে। বিরতিতে যাওয়ার ঠিক আগে মাহরেজের মাটি ঘেঁষা ক্রসে অল্পের জন্য পা ছোঁয়াতে ব্যর্থ হন জেসুস। নইলে পাপের প্রায়শ্চিত্তটা সেরে ফেলতে পারতেন ব্রাজিলিয়ান।

বিরতির পরেও শুরুটা দারুণ হতে পারত ম্যানচেস্টার সিটির। কিন্তু ৪৮ মিনিটে রদ্রির গোলার মতো শট ক্রসবার কাঁপিয়ে বাইরে চলে যায়। উল্টা দুই মিনিট বাদে ফের গোল হজম করে বসে পেপের দল। কাউন্টার অ্যাটাকে গোলটি করেন লুক শ।

শেষ অবধি উত্তেজক ডার্বিতে অটুট থাকে ইউনাইটেডের দুর্গ। ২-০ ম্যাচ জিতে শীর্ষস্থানে থেকে সিটির (৬৫) সঙ্গে ব্যবধান কমিয়ে ১১-তে নিয়ে আসলেন রাশফোর্ডরা (৫৪)। হাতে রইল দশ ম্যাচ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *