ময়মনসিংহকে নগরী বসছে আধুনিক সড়ক বাতি

সারাবাংলা

ময়মনসিংহ অফিস :
ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকার ১৮২ কিলোমিটার সড়কে বসছে এলইডি, এনার্জি সেভিংস ও সোলার বাতি। ৪৯ কোটি টাকা ব্যয়ে নগরীর বিভিন্ন সড়কে লাগানো হচ্ছে পোলসহ ৬ হাজার ৬৬৭টি বাতি। নগরীর থেকে ২১ ওয়ার্ডের প্রায় সব সড়ক এবং নতুন ২২-৩১ ওয়ার্ডের প্রধান প্রধান সড়কগুলো এর আওতায় আসবে। গত রোববার রাতে সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু এ প্রকল্পের আওতায় নগরের রহমাতপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম গেট পর্যন্ত পোলসহ বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি বাতি স্থাপন কাজের উদ্বোধন করেন। এর মাধ্যমে নগর আলোকিত করার সূচনা হল। পুরো প্রকল্পের কাজ ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে মসিকের প্রকৌশল বিভাগ। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরীর অধিকাংশ এলাকাকে আলোকিত করা যাবে বলে জানিয়েছেন মেয়র মো. ইকরামুল হক টিটু।
উদ্বোধনকালে মেয়র টিটু বলেন, নগরবাসীর জন্য নিরাপদ ময়মনসিংহ গড়ার যে প্রত্যয় আমরা ব্যক্ত করেছিলাম, প্রধানমন্ত্রীর আন্তরিক সদিচ্ছায় সেই কাজ আমরা হাতে নিতে পেরেছি। আশা করছি অচিরেই নগরবাসীকে একটি আলোকিত নগরী উপহার দিতে পারব। মেয়র টিটু আরো বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বর্ধিত এলাকাসহ বিভিন্ন এলাকার সকল সড়ক ও অলিগতিতে এলইডি, সোলার, ল্যাম্পপোষ্ট লাইট স্থাপন প্রকল্প হাতে নেয়া হয়েছে। মেয়র টিটু আরো বলেন, ময়মনসিংহ নগরীর রাস্তা, ড্রেনেজ ব্যবস্থা, ফুটপাত নির্মাণ, জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ব্যস্থাপনার পাশাপাশি নগরীকে আলোকিত করার প্রকল্প হাতে নেওয়া হয়েছে এবং এর কার্যক্রম চলমান রয়েছে। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগের বাস্তবায়নে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, প্যানেল মেয়র-৩ শামীমা আক্তার, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল বাশার, মহিলা কাউন্সিলর কাউসার-ই-জান্নাত, জনসংযোগ কর্মকর্তা শেখ মাহাবুল হোসেন রাজীব, প্রকৌশলী জহুরুল হক, প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ জিল্লুর রহমান, ঠিকাদারী প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেড এর পরিচালক মোহাম্মদ শওকত হোসাইন খান, এক্সিকিউটিভ ডিরেক্টর মেজর ফারুক আহমেদ খান, চিফ অপারেটিং অফিসার এ এস এম জুলফিকার হায়দার সহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ সহ আওয়ামী অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
এখানে উল্লেখ্য যে, এর আগে ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড় হতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিটির শেষ সীমানা ঝিগারগাছা পর্যন্ত সড়কে এলইডি লাইট স্থাপন করা হয়েছে এবং ময়মনসিংহ সিটিতে পর্যায়ক্রমে সব রাস্তা আলোকিত করা হবে।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *