ময়মনসিংহ বিভাগে করোনায় এ পর্যন্ত মৃত্যু শতাধিক, আক্রান্ত ৭,৬১১

সারাবাংলা

ময়মনসিংহ ব্যুরো : করোনাভাইরাসের আক্রমণ ময়মনসিংহ বিভাগে তেমন কমেনি। সরকার বাইরে সকলকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলেও এখনও অনেক মানুষই মাস্ক পড়ছে না। করোনায় সোমবার পর্যন্ত এই বিভাগে মোট করোনায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬১১ জন এবং এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৩০ জন, মোট মৃত্যুবরণ করেছে ১০৪ জন। এপর্যন্ত ময়মনসিংহ বিভাগের চার জেলায় ৮২ হাজার ২৭৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়েছে।

অকারণ ঘোরাঘুরি, শপিংসহ সবকিছু খুলে দেওয়ার প্রেক্ষিতে অবাধ চলাচলের প্রভাব পড়তে শুরু করেছে বলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা জানান। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি অমান্য চলছে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘুরাঘুরি করার প্রেক্ষিতে করোনা সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানান। ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. মো. শাহ আলম জানান, করোনায় আক্রান্ত জেলাওয়ারী ময়মনসিংহে ৪,৪২৪ জন, নেত্রকোনায় ৮৪১, জামালপুরে ১,৭৭৩ জন, জন এবং শেরপুরে ৫৬৩ জন। এরমধ্যে মারা গেছেন ময়মনসিংহ জেলায় ৫২ জন, নেত্রকোনা জেলায় ১৫ জন, জামালপুরে ২৪ জন এবং শেরপুর জেলায় ১৩জন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় পরিষদের ময়মনসিংহ বিভাগীয় করোনা মনিটরিং সেলের সমন্বয়ক, বি.এম.এ ময়মনসিংহ জেলা শাখা ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন, ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ এইচ. এ. গোলন্দাজ জানান, সরকার মাস্ক বাধ্যতামূলক করলেও এখনো মাস্ক পড়ছে না। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি অমান্য চলছে এবং শারীরিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘুরাঘুরি করার প্রেক্ষিতে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *