যাত্রী চাপে শিমুলিয়া নৌরুটে বাড়লো ৪ ফেরি

লিড ১ সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : পোশাক কারখানা খুলছে এমন খবরে ঢাকামুখী পোশাক শ্রমিকদের ঢল নেমেছে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে। যাত্রীদের চাপে বেসামাল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যাত্রীদের চাপে ফেরিতে জরুরি গাড়ি উঠাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

পরিস্থিতি সামাল দিতে ফেরির সংখ্যা ৬ থেকে বাড়িয়ে ১০ করা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি সূত্র। তবে লঞ্চসহ অন্যান্য নৌযান বন্ধ রয়েছে।

যাত্রীর চাপ বেশি থাকায় ফেরিতে স্বাস্থ্যবিধি মানার তেমন কোন লক্ষ্মণ নেই। এদিকে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় স্রোতের গতিও বৃদ্ধি পেয়েছে। ফলে ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে।

যাত্রীরা কয়েকগুণ ভাড়া বেশি দিয়ে দুই ও তিন চাকার যানবাহনে দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ঘাটে পৌঁছাচ্ছেন ও ঘাট থেকে বিভিন্ন গন্তব্যে যাচ্ছেন।

বরিশাল,পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিনাঞ্চলের জেলাগুলো থেকে মোটরসাইকেল,ইজিবাইক,থ্রিহুইলারসহ হালকা যানবাহনে চড়ে যাত্রীরা ঘাটে আসছেন।

বাংলাবাজার ঘাট ম্যানেজার মো: সালাউদ্দিন বলেন, গার্মেন্টস কর্মীদের প্রচণ্ড চাপ রয়েছে সকাল থেকে। এজন্য ফেরি সংখ্যা ৬ থেকে বাড়িয়ে ১০ করা হয়েছে। এরপরও চাপ সামলাতে হিমসিম খেতে হচ্ছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *