যুক্তরাজ্যের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিল করল তুরস্ক

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : করোনায় যুক্তরাজ্যের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে তুরস্কের জাতীয় পতাকাবাহী বিমান তারকিস এয়ারলাইন্স। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে চলমান অচলাবস্থায় এ সিদ্ধান্ত নিয়েছে আঙ্কারা।

শনিবার (০২ জুনয়ারি) তুর্কি বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ ঘোষণার আওতায় থাকবে ট্রানজিট ফ্লাইট, তুরস্ক থেকে যুক্তরাজ্য, যুক্তরাজ্য থেকে তুরস্ক এবং অন্য দেশে পরিচালিত বিমান যোগাযোগ।

এর আগে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রীম ফাহেরেটিন কোজা বলেন, সবশেষ ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তুরস্কে আসা ১৫ যাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাই আপাতত দেশটি থেকে তুরস্কে কোনো নাগরিককে আসতে অনুৎসাহী করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিমান যোগাযোগ বন্ধ করা হয়েছে।

ব্রিটিশ গবেষকরা লন্ডন এবং আশে-পাশের অঞ্চলে যে ভাইরাসের বিস্তার দেখছেন, সেটিকে তারা নিউ ভ্যারিয়েন্ট, অর্থাৎ নতুন বৈশিষ্ট্যের ভাইরাস বলে বর্ণনা করছেন। এ ভাইরাস ধরা পড়ার পর আবারো গোটা বিশ্বে একটি সতর্কতা জারি হয়েছে। বাংলাদেশসহ অনেক দেশই দেশটির সঙ্গে বিমান যোগাযোগের ক্ষেত্রে নানা বিধি নিষেধ জারি করেছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *