রশিদের ঘূর্ণির স্বাদ নিতে চান শচীন

খেলাধুলা

অনলাইন ডেস্ক : রশিদ খান আক্ষেপ জাগিয়ে তুলেছেন শচীন টেন্ডুলকারের। ক্যারিয়ারে যে কখনো বর্তমান সময়ের সেরা লেগ স্পিনারকে খেলা হয়নি তার। আন্তর্জাতিক ক্রিকেটে, আইপিএলসহ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অসাধারণ বোলিং করা রশিদকে তাই খেলার ইচ্ছার কথা প্রকাশ করেছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন।

কিন্তু তিনি তো সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। রশিদ খানের ঘূর্ণির স্বাদ নেওয়ার সুযোগ তাইলে কী! ইচ্ছা থাকলে উপায় হয়’ প্রবাদই একটা পথ বের করে দিয়েছে। রশিদ খানের লেগ স্পিনের স্বাদ নিতে শচীনের সামনে খোলা আছে নেট ব্যাটিং। সেখানেই রশিদের লেগ স্পিনের অভিজ্ঞতা নেওয়ার কথা বলেছেন শচীন।

নিজের ইউটিউব চ্যানেলে শচীন টেন্ডুলকার বলেছেন, রশিদ খান একজন বিশ্বমানের বোলার। কিন্তু তার বিপক্ষে আমি কখনও খেলিনি। তবে তার বোলিং করা দেখেছি এবং শুনেছি। তার গুগলি নাকি বোঝা খুবই কঠিন। খুব কম ব্যাটসম্যানই ধরতে পারে। বিশ্বমানের বোলাররা কখন কোন বল করছে সেটা বোঝা খুবই কঠিন। তবে তার বোলিং অ্যাঙ্গেল দেখে ধারণা পাওয়া যেতে পারে।

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান জানিয়েছেন, বোলার কখন কোন বল করছেন তা বুঝতে বোলিং গ্রিপ বোঝা দরকার। অবশ্য অনেক সময় বোলাররা গ্রিপ লুকিয়ে রাখেন। তবে বল কিভাবে ছাড়ছে সেটা লুকানো সম্ভব না। এছাড়া শচীন জানান, তিনি যদি খেলতেন তাহলে অবশ্যই বোলারের রানিংয়ে খেয়াল রাখতেন।

রশিদকে খেলেননি তাই তার বল কিভাবে খেলতে হবে এই পরামর্শ দেওয়া কঠিন উল্লেখ করে সাবেক মুম্বাই ইন্ডিয়ান্স তারকা বলেছেন, আমি রশিদকে খেলিনি, আমি তাই জোর দিয়ে বলতে পারছি না, ঠিক কিভাবে তার বল খেলতে হবে। মুখোমুখি না হওয়া পর্যন্ত বলা কঠিন। আমি তাই রশিদ খানকে অনুরোধ করবো, নেটে আমাকে কিছু বল করার জন্য, যাতে আমি তার বোলিংটা বুঝতে পারি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *