রাঙ্গামাটিতে আবারো মেয়র হলেন আকবর হোসেন চোধুরী

সারাবাংলা

পলাশ চাকমা, রাঙ্গামাটি থেকে : রাঙ্গামাটিতে দ্বিতীয়বারের মতো আবারো মেয়র হলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী। রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২২ হাজার ৮০১ ভোট পেয়ে বেসরকারি পুনঃনির্বাচিত হলেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্ধী প্রার্থী এডভোকেট মামুনুর রশিদ মামুন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৯৩৫ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৯শত ৪৩ ভোট, জাতীয় পার্টির প্রার্থী প্রজেশ চাকমা লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন, ১ হাজার ৬শত ৯২ ভোট এবং বিপ্লবী ওয়ার্কাস পার্টির প্রার্থী মোঃ আব্দুল মান্নান রানা কোদাল প্রতীক নিয়ে পেয়েছেন ২৬০ ভোট।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাতে ভোট গণনা শেষে রাঙ্গামাটি জেলা নির্বাচন কমিশনের সিনিয়র কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ শফিকুর রহমান এ ঘোষণা দেন।

রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৫ জন এবং সাধারণ ও সংরক্ষিত আসনে ৬০ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বী করেন। সাধারণ ও সংরক্ষিত আসনে যারা নির্বাচিত হয়েছেন, পৌরসভার ১নং ওয়ার্ডে মোঃ হেলাল উদ্দিন (উটপাখী), ২নং ওয়ার্ডে করিম আকবর (টেবিল ল্যাম্প), ৩নং ওয়ার্ডে পুলক দে (বø্যাক বোর্ড), ৪নং ওয়ার্ডে মোঃ নুরুন্নবী (গাজর), ৫নং ওয়ার্ডে বাচিং মারমা (পানির বোতল), ৬নং ওয়ার্ডে রবি মোহন চাকমা (উটপাখী), ৭নং ওয়ার্ডে মোঃ জামাল উদ্দিন (গাজর), ৮নং ওয়ার্ডে কালায়ন চাকমা (টেবিল ল্যাম্প) ও ৯নং ওয়ার্ডে সন্তোষ চাকমা (টেবিল ল্যাম্প) নির্বাচিত। সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলে ১,২, ৩নং ওয়ার্ডে জোসনা বেগম (অটোরিক্সা), ৪,৫,৬ নং ওয়ার্ডে অন্তরা সেন ও ৭,৮, ৯নং ওয়ার্ডে জুবাইতুন নাহার (আনারস) নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে ভোটার ছিলো, ৬২ হাজার ৯শত ১৩জন। এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করা হয়,৩৩ হাজার ৭শত ৩২ জন এবং বাতিল হয় ৯৮টি ভোট। মোট ভোটাধিকার প্রয়োগ করা হয় ৫৩.৬২ শতাংশ।

২০১৫ সালে বিপুল ভোটে জয় লাভ করেছিলেন আকবর হোসেন চৌধুরী। ৫ বছর রাঙ্গামাটি পৌরসভার মেয়রের দায়িত্ব পালনে দল সন্তুষ্ট হওয়ায় আবারো মনোনয়ন দেন দল থেকে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *