রাজধানীতে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ, ধাওয়া-পালটা ধাওয়া

রাজনীতি

ডেস্ক রিপোর্ট: বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে। পুলিশের লাঠিচার্জে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। অন্যদিকে ছাত্রদল নেতাকর্মীদের ইটপাটকেলের আঘাতে আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য।

রবিবার সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাব এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, ছাত্রদলের প্রতিবাদ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো। সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী প্রেসক্লাব এলাকায় জড়ো হতে শুরু করেন।

পুলিশের পক্ষ থেকে অনুমতি ছাড়া কোনো কর্মসূচি করতে দেয়া হবে না এমনটা জানালে প্রথমে ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে অবস্থান নেয়। পরে বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল প্রেসক্লাবে আসলে ছাত্রদলের নেতাকর্মীরা গেটের বাইরে চলে আসতে করেন। পুলিশ বাধা দিলে সংঘর্ষে জড়িয়ে পড়েন সংগঠনটির নেতাকর্মীরা।

সংঘর্ষের এক পর্যায়ে ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। অনেকে প্রেসক্লাবের ভেতরে ঢুকে যান। পরে ছাত্রদলের নেতাকর্মীরা আবারও প্রেসক্লাবের বাহিরে বেরিয়ে এসে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল-বাঁশ ও চেয়ার নিক্ষেপ করতে থাকেন। কিছুক্ষণ পর পুলিশ তাদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়তে থাকলে ছাত্রদলের নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যান। অনেকে প্রেসক্লাবের ভেতরে ঢুকে পড়েন।

পরে পুলিশ প্রেসক্লাবের ভেতরে ঢুকে পড়ে। পুলিশের রাবার বুলেট, লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এছাড়া নেতাকর্মীদের ছোঁড়া ইটপাটকেলে পুলিশ সদস্যও আহত হন।

পুলিশ-ছাত্রদল সংঘর্ষের সময় প্রেসক্লাব এলাকা দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *