মোটরসাইকেল নিয়ে রাইড শেয়ারকারীদের শাহবাগ অবরোধ

জাতীয় রাজধানী

ডেস্ক রিপোর্ট: রাইড শেয়ারিং বন্ধ ঘোষণার প্রতিবাদে সড়ক বন্ধ করে বিক্ষোভ করছে মোটরসাইকেলে রাইড শেয়ারকারীরা। রাজধানীর কারওয়ানবাজার মোড় থেকে বিক্ষোভকারীরা এখন শাহবাগ মোড় অবরোধ করতে যাচ্ছে।

বৃহস্পতিবার সকালে রাইড শেয়ারকারীরা রাজধানীর কারওয়ানবাজারে বিক্ষোভ শুরু করে।

বিক্ষোভকারীদের দাবি, রাইড শেয়ারিং সেবা বন্ধ করা সরকারের অযৌক্তিক সিদ্ধান্ত। রাইড শেয়ার সেবায় যুক্ত বেশির ভাগ রাইডারই এ সিদ্ধান্তের কারণে বেকার হয়ে গেছেন। কারণ বর্তমানে রাইড শেয়ার করাটাই তাদের পেশা।

অ্যাপের মাধ্যমে রাইড শেয়ার সেবায় যুক্তদের পাশাপাশি এ বিক্ষোভে যুক্ত হয়েছেন ক্ষ্যাপের বাইকাররাও।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার রাইড শেয়ারিংয়ে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। দুই সপ্তাহের এই নিষেধাজ্ঞা দিয়েছে সংস্থাটি।

বুধবার এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানায় বিআরটিএ। একইসঙ্গে দেশের নিবন্ধিত রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠাগুলোকে এই বিষয়ে অবহিত করা হয়েছে।

বিআরটিএ’র দেয়া ওই অফিস আদেশে বলা হয়, করোনা সংক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত (আপাতত দুই সপ্তাহ) রাইড শেয়ারিং সার্ভিসে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এর আগে অন্য একটি নোটিশে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে রাইড শেয়ারিং সার্ভিসসহ গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলা ও ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনাও দিয়েছে বিআরটিএ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *