রাজবাড়ীতে ইটভাটা ধ্বংস ও ভাটা মালিকের জরিমানা

সারাবাংলা

রাজবাড়ী প্রতিনিধি :
রাজবাড়ীতে ইটভাটার কোন কাগজপত্রাদি না থাকা ও কাঠ পোড়ানোর অভিযোগে এবিবি নামের একটি ভাটা ধ্বংস ও দুই ভাটা মালিককে ৫০ হাজার করে ১ লাখ টাকা হাজার করে জরিমানা।
শনিবার বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলা অভিযানে এ ইটভাটা ধ্বংস ও জরিমানা করা হয়।
এসময় রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ হাবিব ও তাপস পাল এর নের্তৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় এবং অভিযানের সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর ফরিদপুর, ফায়ার সার্ভিস ও আনসার সদস্যরা।
জানা যায়, অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আবাসিক এলাকায় ইটভাটা স্থাপন, লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও কৃষি অধিদপ্তরের অনুমোদন না থাকায় এবিবি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে ও ভাটা মালিককে ৫০ হাজার এবং কাঠ পোড়ানোর দায়ে পাশেই এসএনবি নামের আরেকটি ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে এবিবি ভাটার সরঞ্জাম জব্দ করা হয়েছে। রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, জেলা প্রশাসনের চলা অভিযানে বিকাল পর্যন্ত এবিবি নামের একটি ইটভাটকে কাগজপত্রাদি না থাকার দায়ে ধ্বংস, মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও মালামাল জব্দ এবং এসএনবি নামের আরেকটি ইটভাটাকে কাঠ পোড়ানোর দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া অভিযান সন্ধ্যা পর্যন্ত চলেবেও বলে তিনি জানান। অভিযানে সহযোগিতা করেছেন পরিবেশ অধিদপ্তর ফরিদপুরের উপ-পরিচালক এএইচএম রাশেদ, সহকারী পরিচালক মিতা রানী দাসসহ রাজবাড়ী ফায়ার সার্ভিস ও আনসার সদস্যরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *