রাজশাহীতে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের আঞ্চলিক কমান্ডারসহ দু’জন আটক

সারাবাংলা

ওমর ফারুক, রাজশাহী ব্যুরো :
রাজশাহী মহানগরীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের আঞ্চলিক কমান্ডারসহ দুই জনকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল ৬টার দিকে রাজশাহী মহানগরীর খড়খড়ি বাইপাস রাস্তায় চেকপোস্ট বসিয়ে তাদের বিপুল পরিমাণ জিহাদি বইসহ আটক করা হয়। আটককৃতরা হলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ-বাংলাদেশ (হুজি-বি) এর আঞ্চলিক কমান্ডার (খুলনা ও রাজশাহী বিভাগ) ও যশোর জেলার ঝিকরগাছা থানার পুরোন্দপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে মুফতি ইব্রাহিম খলিল (৪১) হরকাতুল জিহাদের নব্য সক্রিয় কর্মী নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট গ্রামের আব্দুল হালিমের ছেলে আব্দুল আজিজ ওরফে নোমান (২৩)।
গতকাল বুধবার দুপুরে আরএমপির সদর দপ্তরের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি আরো জানান, আটককৃতরা মূলত সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তাদের আটক করা হয়। আরো ৪ জন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
তিনি আরো জানান, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মুফতি ইব্রাহিম খলিল খুলনা ও রাজশাহী অঞ্চলের হুজি-বি এর আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছে ও আটক অপর কর্মী আব্দুল আজিজ ওরফে নোমান হুজি’র নব্য সদস্য ও সমন্বয়কারী। এরা হুজি-বি এর নেতা মুফতি হান্নান এর অন্যমত সহযোগী আটককৃত নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকার বর্তমানে গাজীপুরের কাশিমপুর কারাগারে আটক রয়েছে) এর নির্দেশনায় হুজি-বি কে পূনর্গঠনের কাজ করছে। আটককৃতদের সঙ্গে আরো ৪ জন ছিল। তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পলাতক আসামীদের নাম ঠিকানা সংগ্রহ করে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। আটককৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। সংবাদ সম্মেলনে আরএমপির অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *