রাজশাহীতে মাদক সম্রাজ্ঞী বুলবুলি গ্রেফতার

সারাবাংলা

রাজশাহী ব্যুরো:
রাজশাহী মহানগরীতে ১২টি মাদক মামলার আসামী ও মাদক সম্্রাজ্ঞী বুলবুলি বেগমকে (৫১) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে তাকে নগরীর রাজপাড়া থানাধীন আইডি বাগানপাড়া এলাকায় অবস্থিত তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওই নারী মাদক বাগানপাড়ার মৃত মাহাবুল শেখের স্ত্রী। তার বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ১২টি মাদক মামলার রয়েছে। তিনি সক্রিয়া বাংলা ও চোলাই মদ ব্যবসায়ী। আরও কয়েকজন মাদক ব্যবসায়ীর সাথে সখ্যতা তৈরি করে নিজেরাই গড়ে তুলেছে মাদকের সক্রিয় চক্র। যেখান থেকে নগরের বিভিন্ন এলাকা ও আশেপাশের বিভিন্ন এলাকায় মাদক সরবরাহ করা হতো।
খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী মহানগরীর আইডি বাগানপাড়া এলাকায় কুখ্যাত মাদক সম্্রাজ্ঞী বুলবুলি ছাড়াও আরো বেশ কয়েকজন নারী ও পুরুষ মাদক ব্যবসায়ী মাদকের ব্যবসা করে আসছিল। বুলবুলি ছাড়াও ওই এলাকায় দীর্ঘদিন ধরে বেশ কিছুদিন আগে পর্যন্ত ইয়াবা, হেরোইন ও গাঁজাসহ বিভিন্ন মাদক ব্যবসা করে আসছিল আরেক কুখ্যাত নারী মাদক ব্যবসায়ী আজিজা। আজিজার নামেও নগরের বিভিন্ন থানায় ১০/১১টি মাদকের মামলা রয়েছে। গত ২ বছর আগে পুলিশ তাকে আটক করার সময় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গুলিতে আহত হয়। সে সময়ও তার নামে থানায় সরকারী কাজে বাধা দান ও মাদকের মামলা হয়। অনুসন্ধানে আরো জানা গেছে, মাদক সম্রাজ্ঞী আজিজা তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে নিয়ে এ কাজ চালিয়ে আসছিল। আরএমপি পুলিশ মাদকের বিষয়ে কঠোর অবস্থানে গেলে আজিজা সেই বাড়ি ছেড়ে অন্য জায়গায় বাসা ভাড়া নিয়ে থাকছে। এমনকি কিশোর বয়সের তার এক সম্পর্কের নাতিকে দিয়েও মাদকের কারবার করতো। এ কাজ করতে গিয়ে আজিজার নাতি সম্পর্কের কিশোর পুলিশের হাতে ধরা খেয়ে জেল খেটেছে। সম্প্রতি আবার সে পুলিশের হাতে ধরা খেয়ে জেলে গেছে বলে জানা গেছে। ওই এলাকার স্থানীয়রা তার ও তার মাদকাসক্ত পরিবারের ভয়ে মুখ খুলতে পারতোনা বলেও অভিযোগ রয়েছে।
পুলিশ জানায়, নগর গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আইডি বাগানপাড়া এলাকায় অভিযান চালিয়ে কুখ্যাত মাদক সম্্রাজ্ঞী ও ১২টি মাদক মামলার আসাসীকে বুলবুলিকে আটক করে। পুলিশ তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে যে, বুলবুলি বাংলা ও চোলাইমদ ব্যবসায়ী ডিকে বসাকসহ আরো অন্যান্য মদ ব্যবসায়ীদের কাছ থেকে বাংলা ও চোলাইমদ ক্রয় করে শক্তিশালী মাদকের নেটওয়ার্ক তৈরি করে মহানগরীর বিভিন্ন স্থানে বিক্রয়ের মাধ্যমে ব্যবসা করে আসছিল। চলতি মাসের ১০ এপ্রিল রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল আইডি বাগানপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১০২ লিটার চোলাই মদ উদ্ধার করে। ওই সময় মাদক সম্রাজ্ঞী বুলবুলি বেগম পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। এরপর থেকে সে পলাতক ছিল। পরে বুধবার ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বাগানপাড়ায় অবস্থিত বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে। গ্রেফতারকৃত মাদক সম্রাজ্ঞী বুলবুলি বেগমের নামে মহানগরীর বিভিন্ন থানায় ১২টি মাদক মামলা রয়েছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আরো জানা যায়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *