রাজস্ব লক্ষ্য অর্জনে বৃহৎ করদাতা ইউনিটকে গ্রামীণফোনের অভিনন্দন

অর্থ-বাণিজ্য কর্পোরেট কর্ণার

অর্থনৈতিক ডেস্ক : জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) ২০২০- ২০২১ অর্থবছরের রাজস্ব লক্ষ্য (২৪ হাজার কোটি টাকা) অর্জন করেছে। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ২০২১-২০২১ অর্থবছরে রেকর্ড রাজস্ব লক্ষ্য অর্জনের জন্য এলটিইউ-ট্যাক্স কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়েছে গ্রামীণফোন। একই অনুষ্ঠানে ২০২০-২০২১ সালে এলটিইউ-ট্যাক্সের ক্ষেত্রে গ্রামীণফোনকে শীর্ষ করদাতা হিসেবে ঘোষণা করা হয়। গত মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত শীর্ষ করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে টেলিকম অপারেটরটিকে এ সম্মাননা দেওয়া হয়।
গ্রামীণফোনের পক্ষে প্রধান নির্বাহী ইয়াসির আজমান জাতীয় কোষাগারে গ্রামীণফোনের অবদানের স্বীকৃতিস্বরূপ অ্যাওয়ার্ড গ্রহণকালে এনবিআর এর এলটিইউ-ট্যাক্সকে তাদের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য অভিনন্দন জানান। রাজধানীর একটি হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (আইআরডি) সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, সদস্য (কর নীতি) (গ্রেড-১) মো. আলমগীর হোসেন, সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) (গ্রেড-১) মোহাম্মদ গোলাম নবী এবং এলটিইউর কর কমিশনার মো. ইকবাল হোসেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিএফও ইয়েন্স বেকার এবং মো. মহসিন, হেড অব করপোরেট ট্যাক্স।
দায়িত্বশীল ব্যবসায়িক অনুশীলনীর মাধ্যমে ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮, ২০১৮-২০১৯ এবং ২০১৯-২০২০ সালে জাতীয় পর্যায়ে এনবিআর -এর সর্বোচ্চ করদাতার স্বীকৃতি লাভ করে গ্রামীণফোন। গ্রাহক ও পার্টনারদের প্রতি কৃতজ্ঞতা জানানোর মাধ্যমে গ্রামীণফোনের সিইও এ স্বীকৃতি অর্জনের সাফল্য উদযাপন করেন।
ইয়াসির আজমান বলেন, “ঐতিহাসিক এ মাইলফলক অর্জনে এবং স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে অবদান রাখার জন্য এলটিইউ-ট্যাক্স কর্তৃপক্ষকে অভিনন্দন। এ অর্জন এনবিআরের ডিজিটালাইজেশন, অটোমেশন এবং প্রতিষ্ঠান ও নাগরিকদের দায়িত্বশীল প্রচেষ্টার একটি সফল অর্জন। আমরা ধারাবাহিকভাবে জাতীয় কোষাগারে অবদান রেখেছি, আর এক্ষেত্রে আমাদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়া হয়েছে বলে আমরা সম্মানিত বোধ করছি। সামনের দিনগুলোতে ডিজিটাল বাংলাদেশের সম্পূর্ণ সম্ভাবনা উন্মোচনে আমরা আরও অবদান রাখতে চাই। এ বছর এলটিইউ-ট্যাক্স’র রাজস্ব লক্ষ্য অর্জন দেশের অর্থনীতির জন্য সফলতা বয়ে এনেছে। একই সঙ্গে এটি ইতিবাচক ধারণা তৈরি করেছে, কোভিড-১৯ এর বিভিন্ন প্রতিকূলতা সত্ত্বেও শিল্পখাতগুলো তাদের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছে এবং সমৃদ্ধ ভবিষ্যতের জন্য ধীরে ধীরে প্রতিকূলতা কাটিয়ে উঠছে। ২০২০-২০২১ সালে গ্রামীণফোন কর হিসেবে ৩ হাজার ৮৮৯ কোটি টাকা জমা করেছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *