রাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ১০ অক্টোবর

শিক্ষাঙ্গন

ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা করা হয়েছে। ১০ অক্টোবর থেকে ফল প্রকাশ শুরু হবে এবং ক্রমান্বয়ে বিভিন্ন ইউনিটের ফল প্রকাশিত হবে। আর ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১ ডিসেম্বর।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। আজ (মঙ্গলবার) দুপুরে জনসংযোগ প্রশাসক ড. মো. আজিজুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২৮ সেপ্টেম্বর শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সভায় ফল প্রকাশের এ তারিখ নির্ধারণ করা হয়।

এছাড়া সভায় ২৫ অক্টোবর থেকে ২৯ অক্টোবর প্রথম বর্ষের ভর্তির সময় নির্ধারণ করা হয় এবং ১ ডিসেম্বর থেকে প্রথম বর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়।

এদিকে তিন দিনব্যাপী ভর্তিযুদ্ধের দ্বিতীয় দিনের পরীক্ষা চলছে। এ দিন (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টায় ‘এ’ (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। এক ঘণ্টা করে তিন শিফটে পরীক্ষা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

প্রথম শিফটে সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া পরীক্ষা শেষ হবে সাড়ে ১০ টায় এবং দ্বিতীয় ও তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয় দুপুর ১২টা থেকে ১টায়। আর বিকেল ৩টা থেকে ৪টায় পর্যন্ত চলবে তৃতীয় শিফটের পরীক্ষা। ইউনিটটিতে এবার ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৪৩ হাজার ৫৫৮ জন ভর্তিচ্ছু।

সকালে বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে পরীক্ষাকেন্দ্রগুলো পরিদর্শন করেন উপাচার্য, উপ-উপাচার্য এবং বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *