‘রামোসকে বার্সায় নিতে চেয়েছিলেন মেসি’

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : বার্সেলোনার হয়ে ক্যারিয়ারটা যেভাবে শেষ হয়েছে, তেমন কিছু হয়তো লিওনেল মেসি ঘুণাক্ষরেও কল্পনা করেননি। ক্লাব ছাড়ার তো কোনো ইচ্ছেই ছিল না তার, কয়েক বার মানা করে দিয়েছিলেন বড় বড় অনেক ক্লাবের প্রস্তাবও। কিন্তু শেষমেশ ‘নিয়মের বেড়াজালে ফেঁসে’ ক্লাব ছাড়তে হয় তাকে।

তবে তার আগে দলকে আরও শক্তিশালী করার তাগিদই দিয়েছিলেন মেসি। শেষ কয়েক বছরে যতবারই সাক্ষাৎকার দিয়েছিলেন মেসি, বার্সেলোনায় একটা ‘বিজয়ী প্রকল্প’-এর আক্ষেপ ততবারই ঝরে পড়েছে তার কন্ঠে। দলের রক্ষণের অবস্থা তথৈবচ। সেই বেহুলার বাসরকে বদলে দিতে স্বদেশী ক্রিশ্চিয়ান ‘কুটি’ রোমেরোকে চেয়েছিলেন মেসি, এমন একটা গুঞ্জন ছয় বারের ব্যালন ডি’অর জয়ীর ক্লাব ছাড়ার আগে ভেসে বেড়াচ্ছিল স্প্যানিশ সংবাদ মাধ্যমে।

এবার জানা গেল, সেটা কেবলই একটা গুঞ্জন ছিল না, তার ছিল একটা শক্ত ভিত্তি। বিষয়টা জানালেন রোমেরো নিজে। রেডিও এএম ৫৫০-তে দেওয়া এক সাক্ষাৎকারে রোমেরো বলেন, ‘হ্যাঁ, মেসি আমাকে দলে পেতে চেয়েছিল। এজন্যে সে নিজে আমাকে ফোন করেছিল। এটা অসাধারণ একটা অনুভূতি ছিল।’

তবে সেই রোমেরোকে পাওয়া হয়নি বার্সেলোনার। আটালান্টা থেকে শেষমেশ টটেনহ্যাম হটস্পারে যোগ দেন আর্জেন্টাইন এই ডিফেন্ডার। রোমেরোকে তো পায়ইনি, উল্টো যিনি রোমেরোকে দলে টানতেন, সেই মেসিকেও তো নিয়মের বেড়াজালে ফেঁসে গিয়ে ছেড়ে যেতে হয়েছে ক্লাব।

বিষয়টা যেমন কষ্ট দিয়েছে, তেমনি হতভম্বও করে দিয়েছে রোমেরোকে। তিনি বললেন, ‘পিএসজি এখন একটা অবিশ্বাস্য দল। তবে লিও যেভাবে বার্সা ছাড়ল, তাতে আমি বেশ কষ্ট পেয়েছি। আমার মনে হতো, সে সেখানে আজীবন থেকে যাবে! তবে তাকে আমি শুভকামনা জানাই। সে একজন দারুণ মানুষ। সেখানে আরও আর্জেন্টাইন আছে, আমার আশা তাদের সঙ্গে মিলে মেসি সেখানে ভালো কিছুই জিতবে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *