রামোসের লজ্জার রেকর্ড, সুইজারল্যান্ডের বিপক্ষে স্পেনের হার

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : একজন পেনাল্টি বিশেষজ্ঞ, সার্জিও রামোস। পেনাল্টি থেকে গোল করার সক্ষমতা দেখিয়েছেন বার বার। গেল ২ বছরে পেনাল্টি থেকে ২৫টি গোল করেদেখিয়েছেন তিনি। শনিবার স্পেনের হয়ে উয়েফা নেশন্স লিগের ম্যাচে মাঠে নেমে ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি (১৭৭) আন্তর্জাতিক ম্যাচ খেলারও রেকর্ড গড়েন।

তবে গত ২ বছরে পেনাল্টির চমক দেখালেও শনিবার রাতে রামোস গড়েন লজ্জার রেকর্ড। দুই-দুইবার মিস করেন পেনাল্টি। তাতে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া হয়নি তাদের। ১-১ গোলের ড্রতে সেমিফাইনালের রাস্তা কঠিন করে ফেলেছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেমিফাইনালে যেতে হলে মঙ্গলবার ঘরের মাঠে শেষ ম্যাচে জার্মানিকে হারাতে হবে তাদের।

শনিবার রাতে সুইজারল্যান্ড ম্যাচের ২৬ মিনিটে এগিয়ে যায়। এ সময় রেমো ফ্রেউলার গোল করে এগিয়ে নেন দলকে। দ্বিতীয়ার্ধে আরো একবার ফ্রেউলার স্পেনের জালে বল জড়াতে যাচ্ছিলেন। কিন্তু গোললাইনের ওপর থেকে সেটি ফিরিয়ে দেন রামোস।

এরপর পিছিয়ে পড়া স্পেন গোল শোধের দুটি সোনালী সুযোগ পেয়েছিল। তার একটি ৫৮ মিনিটে। এ সময় পেনাল্টি পায় স্পেন। কিন্তু রামোসের নেওয়া কিক ফিরিয়ে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সমার। ৭৯ মিনিটে দশজনের দলে পরিণত হয় সুইজারল্যান্ড। রক্ষণভাগের খেলোয়াড় নিকো এলভেদি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

এ সময়ও পেনাল্টি পায় স্পেন। এবারও পেনাল্টি মিস করেন রামোস। তার নেওয়া শট বোকা বানাতে পারেনি সমারকে। ধরে ফেলেন তিনি। শেষ পর্যন্ত স্পেনকে হারের হাত থেকে রক্ষা করেন বদলি খেলোয়াড় জেরার্ড মরেনো। তার করা অন্তিম মুহূর্তের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *