রাশিয়ায় ভয়াবহ বিমান দুর্ঘটনায় ১৬ জন নিহত

আন্তর্জাতিক

 

ডেস্ক রিপোর্ট : রাশিয়ায় ভয়াবহ বিমান দুর্ঘটনায় অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। বিমানে থাকা ৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। দেশটির মধ্যাঞ্চলে রবিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। রাশিয়ার অভ্যন্তরীণ নিউজ এজেন্সির বরাত দিয়ে আল জাজিরা এই খবরটি নিশ্চিত করেছে।

জানা গেছে, ২৩ জন প্যারাসুটিস্ট ছিলেন এল-৪১০ বিমানে। সকাল নয়টা নাগাদ রওনা দিয়েছিল বিমানটি। রাশিয়ার তাতারস্তান অঞ্চলে শহরের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করতে ছুটে যান উদ্ধারকারীরা। ধ্বসংস্তূপের মধ্যে থেকে সাতজনকে উদ্ধার করা গেলেও বাকিদের চিহ্ন মেলেনি। কিন্তু কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়।

আরও জানা গেছে, বিমানটি ভলান্টিয়ার সোসাইটি ফর অ্যাসিসটেন্সের মালিকাধীন। যারা সাধারণত নৌবাহিনী, বিমানবাহিনী এবং রাশিয়ার সেনাকে সাহায্য করে। সংস্থাটি খেলাধুলা এবং প্রতিরক্ষামন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত। বিমানে ছিলেন ২৩ জন প্যারাসুটিস্ট। যারা প্যারাসুটে চড়ে নানা কসরত দেখান।

রাশিয়ার প্রকাশিত ছবি অনুযায়ী, বিমানটি মাঝখান থেকে ভেঙে গিয়েছে। ধ্বংসস্তূপ থেকে সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাঁদেরকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাঁরা চিকিৎসাধীন আছেন। সূত্র : আল জাজিরা

 

মন্তব্য করুন