রায়ে সন্তোষ রিফাতের পরিবার, আপিল করবে আসামিপক্ষ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক:

বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছে রিফাতের পরিবার। আর উচ্চ আদালতে আপিল করবে আসামিপক্ষ।

বরগুনায় আলোচিত রিফাত শরীর হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে আজ। রায়ে প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৬ আসামির মৃত্যুদণ্ড দেয়া হয় এবং মামলার বাকি ৪ আসামিকে খালাস দিয়েছে আদালত। বুধবার (৩০ সেপ্টেম্বর) বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সন্তষ প্রকাশ করেন রিফাত শরীফের পরিবার। অন্যদিকে, আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন মিন্নির বাবা মোজাম্মেল হক কিশোর।

সকালে ‌ক‌ঠোর নিরাপত্তার মধ্য দি‌য়ে বেলা পোনে ১২টার দিকে কারাগার ‌থে‌কে আদালতে নেয়া হয় আসামি‌দের। দুপুর ১টা ২০ মিনিটে বরগুনা জেলা দায়রা জজ আদালতের বিচারক এ রায় ঘোষণা শুরু করেন। এ সময় জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি ও কারাগারে থাকা ৮ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)।

এছাড়া এ মামলায় চার আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন- মো. মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)। এরমধ্যে মুসা পলাতক রয়েছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *