কারওয়ান বাজার সড়ক অবরোধ করে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক:

সোমবার ভোর থেকে সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনে জমা হতে থাকেন প্রবাসীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভিড়। সকাল ৯টার পর থেকে কারওয়ান বাজার মোড় অবরোধ করে প্রবাসীরা। এতে কারওয়ান বাজারের সব দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ যানজটে পরে রাজধানীবাসী। পরে তারা সড়ক থেকে সরে গেলে সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

সৌদি এয়ারলাইন্স তাদের প্রধান গেটের সামনে নোটিশ লিখে জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের সকল প্রকার কার্যক্রম স্থগিত করা হলো। এই নোটিশ দেখার পর আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন সৌদি প্রবাসীরা। পরে বিকাল ৪ টার দিকে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হলে পরিস্থিাত স্বাভাবিক হয়।
আন্দোলনরত প্রবাসীরা জানান, আগামী ৩০ তারিখের মধ্যে সৌদিতে পৌছাতে না পারলে চাকরি থাকবে না। পরিবার নিয়ে বড় ধরনের অনিশ্চয়তায় রয়েছেন প্রবাসীরা। এই অবস্থায় যেভাবেই হোক সৌদিতে ফিরে যাবার দাবি জানান তারা।

তারা বলেন, আমরা বিপুল পরিমান টাকার লোনে পরেছি। তা দিতে হবে। বিদেশে যেতে না পারলে পরিবার নিয়ে পথে বসতে হবে ।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশ বিমানকে রেগুলার ফ্লাইট চালাতে না দিলে সৌদি এয়ারলাইন্সকে দেওয়া রেগুলার ফ্লাইট চালানোর অনুমতি বাতিল করা হবে। তাদের কাছে দুটি বিষয় জানতে চাওয়া হয়েছে। উত্তর পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *